চাটমোহর (পাবনা) প্রতিনিধি : প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি বিকৃত করার দায়ে পাবনা শহরের হক সুপার মার্কেটের একটি কম্পিউটার দোকানে অভিযান চালিয়ে ৩ যুবককে পুলিশ আটক করেছে। মঙ্গলবার বিকেল ৫টার দিকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলো-পাবনা পৌর সদরের নুরপুর এলাকার রাজই মন্ডলের ছেলে সুজন (২৪), সিংগা এলাকার মোহাম্মদ আলীর ছেলে মাহবুব হাসান শুভ (২৪), সদর উপজেলার দ্বীপচর গ্রামের আজাহার আলীর ছেলে আকাশ (১৬)।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী হানিফুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাতে আটঘরিয়া উপজেলার পারখিদিরপুর বাজারের একটি কম্পিউটারের দোকানে অভিযান চালিয়ে পুলিশ সাদ্দাম হোসেন নামের এক যুবককে আটক করে। তার দোকানে কম্পিউটার তল্লাশী করে প্রধানমন্ত্রীর ছবি বিকৃত করার প্রমান পায় পুলিশ। পুলিশ তার দোকানের কম্পিউটার ও দুইটি মোবাইল ফোন সেট জব্দ করে। পুলিশের জিজ্ঞাসাবাদের সাদ্দাম জানায়, পাবনা শহরের একটি কম্পিউটারের দোকান থেকে সে ওই ছবি সংগ্রহ করেছে। তার দেয়া তথ্য অনুসারে মঙ্গলবার বিকেলে সদর থানা পুলিশের একটি দল শহরের আব্দুল হামিদ সড়কের হক সুপার মার্কেটের কোর আই প্লাস নামের একটি দোকানে অভিযান চালিয়ে দোকানের ডেক্সটপ ও ল্যাপটপ কম্পিউটারে বিকৃত ছবি ডাউন লোড ও তা ছড়িয়ে দেয়ার প্রমান পায়। এই অভিযোগে পুলিশ দোকান থেকে শুভ, আকাশ ও সুমনকে আটক করে। পরে আটককৃতদের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের করে জেলহাজতে পাঠানো হয়েছে।

(এসএইচএম/এটিআর/আগস্ট ২৭, ২০১৪)