জসিম উদ্দিন জুয়েল, টঙ্গী (গাজীপুর) : শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে করোনা পরীক্ষা এবং টিকার জন্য আবেদনকারী বেড়েই চলছে। করোনা চিকিৎসায় হাসপাতালটির সাথে স্বেচ্ছাসেবকী হিসেবে অর্ধশত কর্মী প্রতিনিয়ত কাজ করছে।

এদের মধ্যে রয়েছে জাহাঙ্গীর আলম ফাউন্ডেশন, ব্র্যাক ও রেডক্রিসেন্ট সোসাইটির একদল স্বেচ্ছাসেবী। প্রতিদিন গড়ে প্রায় শতাধিক মানুষ করোনা পরীক্ষা করাতে আসছেন বলে জানান ব্র্যাকের মেডিকেল টেকনোলজিস্ট মো: সজিব।

হাসপাতাল কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হলে তারা দৈনিক বাংলা ৭১ প্রতিনিধিকে জানান, গত ৭ ফেব্রুয়ারি থেকে গতকাল শনিবার ২০ মার্চ পর্যন্ত করোনা টিকা গ্রহণের জন্য নিবন্ধিত হয়েছে প্রায় ১৬ হাজার ৫৪জন। এর মধ্যে টিকা দেয়া হয়েছে ১২ হাজার ৩৭১ জনকে। এদের মধ্যে ৩ হাজার ৬৮৩জনকে এখনও টিকা দেয়া সম্ভব হয়নি।

স্বেচ্ছাসেবীরা বলেন, যদি ৪০ বছরের নিচের ব্যক্তি টিকা গ্রহণের উপযুক্ত হতো তবে আবেদনকারীর সংখ্যা বহুগুণ বৃদ্ধি পেতো।

শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা: মো: জাহাঙ্গীর আলম জানান, “নো মাক্স, নো সার্ভিস” এই শ্লোগানে হাসপতালে আগত সকলকে বিশেষ সচেতনতার মাধ্যমে স্বাস্থ্যবিধি মেনে করোনার এই বৈষিক মহামারী শুরু থেকে এখন পর্যন্ত আমাদের নিরবিচ্ছিন্ন চিকিৎসাসেবা কার্যক্রম অব্যাহত রয়েছে। হাসপাতাল নিয়মিত পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে সার্বিক নজরদারী করা হচ্ছে।

(জে/এসপি/মার্চ ২০, ২০২১)