হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের বাহুবল উপজেলার কামাইছড়া এলাকায় হবিগঞ্জ-মৌলভীবাজার সড়কে ব্রেক ফেল করে একটি তেলবাহী লরি দুর্ঘটনায় পতিত হয়। এসময় আগুন লেগে লরিতে থাকা ৯ হাজার লিটার পেট্রল এবং লরিটি পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় ২০ লাখ টাকা ক্ষতি হয়। আগুনের তীব্রতায় ওই রাস্তায় যানচলাচল প্রায় ২ ঘন্টা বন্ধ ছিল।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বুধবার দুপুর ১টায় রশিদপুর ফ্রাকশনেশন প্লান্ট থেকে পেট্রল নিয়ে নারায়নগঞ্জে যাওয়ার পথে কামাইছড়া এলাকায় তেলবাহী লরিটি (ঢাকা মেট্রো-ট-৪৫১) ব্রেক ফেল করলে নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনায় পতিত হয়।

এসময় লরিতে আগুন ধরে গেলে মুহূর্তেই লেলিহান শিখা ছড়িয়ে পড়ে। লরি চালক আব্দুর রব সামান্য আহত হলেও অল্পের জন্য প্রাণে রক্ষা পায়। আগুনের তীব্রতায় উভয় পাশে শত শত গাড়ী আটকা পড়ে। খবর পেয়ে বাহুবল থানা পুলিশ ও হবিগঞ্জ থেকে ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে যায়। ২ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

আগুনে পুড়ে যাওয়া লরিটির মালিক নারায়ণগঞ্জের ব্যবসায়ী আনোয়ার হোসেন মেহেদী জানান, লরিটি পদ্মা অয়েল কোম্পানীর তেল পরিবহনের কাজে ব্যবহৃত হয়। গাড়ি পুড়ে গেলেও কোন প্রাণহানী না ঘটায় তিনি শুকরিয়া আদায় করেন। তিনি জানান, তার গাড়ীর মূল্য ১২ লাখ টাকা ও আগুনে পুড়ে যাওয়া তেলের মূল্য প্রায় সাড়ে ৮ লাখ টাকা।

বাহুবল থানার ওসি মোঃ মোক্তাদির হোসেন জানান, ভয়াবহ অগ্নিকান্ডে লরি ও তেল পুড়লেও আর কোন ক্ষয় ক্ষতি হয়নি। লরিতে পেট্রল থাকায় আগুন নিয়ন্ত্রণ আনতে সময় লেগেছে।


(পিডিএস/এটিআর/আগস্ট ২৭, ২০১৪)