জামালপুর প্রতিনিধি : নোয়াখালীর সোনাইমুড়ীতে মিথ্যা গুজব রটিয়ে দুই সদস্যকে নৃসংশভাবে হত্যা করায় দোষীদের সর্বোচ্চ শাস্তি দাবি করেছে জামালপুরের হেযবুত তওহীদ। সেই সঙ্গে ইসলামি এই সংগঠনের বিভিন্ন কৃষিভিত্তিক শিল্প ও শিক্ষামূলক উন্নয়ন প্রকল্পের নিরাপত্তার দাবি জানানো হয়।

রবিবার (২১ মার্চ) বিকেলে জামালপুর প্রেসক্লাবের হলরুমে এক সংবাদ সম্মেলন এই দাবি জানায় হেযবুত তওহীদ।

সংবাদ সম্মেলনে বলা হয়, ২০১৬ সালের ১৪ই মার্চ নোয়াখালীর সোনাইমুড়ীতে মিথ্যা গুজব রটিয়ে এবং ধর্মীয় উন্মাদনা সৃষ্টি করে হেযবুত তওহীদের দুই সদস্যকে নৃসংশভাবে হত্যা করা হয়। এছাড়া তাদের বাড়িঘরে লুটপাট ও ধ্বংসযজ্ঞ চালায় সন্ত্রাসীরা। এই ঘটনার সাথে জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবি করেন বক্তারা।

একই সঙ্গে হেযবুত তওহীদের বিভিন্ন কৃষিভিত্তিক, শিল্প ভিত্তিক ও শিক্ষামূলক উন্নয়ন প্রকল্পগুলোর নিরাপত্তা নিশ্চিতে তারা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

হেযবুত তওহীদ জামালপুর জেলার সভাপতি মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে মূল বক্তব্য পাঠ করেন হেযবুত তওহীদের ময়মনসিংহ বিভাগীয় মহিলা বিষয়ক সম্পাদক রোজিনা আক্তার। সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন হেযবুত তওহীদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক এনামুল হক বাপ্পা। এ সময় জামালপুর জেলা হেযবুত তওহীদের সাধারণ সম্পাদক এমদাদুল হক ও জামালপুর জেলার মহিলা বিষয়ক সম্পাদক জেসমিন আক্তার উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা, সাধারণ সম্পাদক লুৎফর রহমানসহ বিভিন্ন ইলেক্ট্রনিক মিডিয়া, অনলাইন নিউজ পোর্টাল ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

(আরআর/এসপি/মার্চ ২২, ২০২১)