ডেস্ক রিপোর্ট : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সামাজিক সংগঠন Inspire Care & Cultivate Human Aid-ICCHA /ইচ্ছা এর ২০২১-২২ সেশনের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। গতকাল ২২ মার্চ ২০২১ সোমবার রাত ৯.৩০ টায় অনলাইন লাইভে ৬২ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। আফরিন জাহানের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ড. মোঃ আব্দুল মান্নান চৌধুরী অধ্যাপক, পদার্থবিজ্ঞান বিভাগ, জাবি, পরিচালক, শিক্ষার্থী কল্যাণ ও পরামর্শদান কেন্দ্র, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়; ড. মোহাম্মদ আলমগীর কবীর, অধ্যাপক, পরিসংখ্যান বিভাগ, জাবি, পরিচালক, ছাত্র-শিক্ষক কেন্দ্র, জাবি, সিনেট সদস্য, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়; ড. জেবউননেছা, অধ্যাপক, লোক প্রশাসন বিভাগ, জাবি, অতিরিক্ত পরিচালক, ছাত্র-শিক্ষক কেন্দ্র, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়; হোসনে আরা বেবি, সহযোগী অধ্যাপক, ইতিহাস বিভাগ, জাবি, সিনেট সদস্য, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়; নাসিমা হামিদ, সহকারী অধ্যাপক, ইতিহাস বিভাগ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রতিষ্ঠাতা সভাপতি নুরুজ্জামান শুভ ।

নতুন কমিটির সভাপতি হিসেবে ইতিহাস বিভাগ ৪৫ তম ব্যাচের এস এন সোহেল রানা ও সাধারণ সম্পাদক ইংরেজি বিভাগ ৪৭ তম ব্যাচের স্বপ্নীল সাগর'কে দায়িত্ব দেয়া হয়েছে ।

সংগঠনের অন্যান্য সদস্য সহ সভাপতি- সিফাত ফাতিমা দ্বীন, আফরিন জাহান, ফারহানা মৌ ইতিহাস ৪৫ ব্যাচ, জিল্লুর রহমান রিয়াদ ভূগোল ও পরিবেশ, মোঃ মারুফুজ্জামান আই আর, মাহবুবা আকবর জার্নালিজম, রিসাদুল ইসলাম ইতিহাস, সোলায়মান গণিত, নুশরাত জাহান ইভা লোক প্রশাসন, জিনিয়া আফরিন আই আর ৪৬ ব্যাচ, যুগ্ম সাধারণ সম্পাদক- সামিউল ইসলাম রাকিব ইতিহাস, নুশরাত জাহান আলো অর্থনীতি ৪৭ ব্যাচ, তানজিনা সিনথী CLC ৪৮ ব্যাচ, সাংগঠনিক সম্পাদক- মেহেদী হাসান চারুকলা ৪৭ ব্যাচ, যুগ্ম সাংগঠনিক সম্পাদক- আব্দুল্লাহ আল নোমান ধ্রুব আই আর, মাহমুদা আক্তার পরিবেশ বিজ্ঞান, রাকিব হাসান পিয়াল অর্থনীতি ৪৭ ব্যাচ, শিক্ষা ও গবেষণা সম্পাদক- সাদিয়া (CLC 47), সহ শিক্ষা ও গবেষণা সম্পাদক- সাইফুল (গণিত ৪৮ ব্যাচ), অর্থ সম্পাদক-তানজিদ বিশ্বাস রিচ (ইতিহাস ৪৮ ব্যাচ), সহ-অর্থ সম্পাদক- পিংকি (পরিসংখ্যান ৪৮ ব্যাচ), শাহ আলম ( দর্শন ৪৮ ব্যাচ), সমাজসেবা সম্পাদক- ইমারাত শুভ (আইন ও বিচার ৪৮ ব্যাচ), সহ সমাজসেবা সম্পাদক-আয়েশা আক্তার ইতি (আই আর ৪৮ ব্যাচ), দপ্তর সম্পাদক- আল আমিন ইমন (গণিত ৪৮ ব্যাচ), উপ-দপ্তর সম্পাদক- আফসানা আক্তার (আই আর : ৪৮ ব্যাচ), প্রচার ও প্রকাশনা সম্পাদক- শাওন (দর্শন ৪৮ ব্যাচ), সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক- ইমন ইসলাম (জার্নালিজম ৪৮ ব্যাচ), শাকিল মিয়া (ইতিহাস ৪৯ ব্যাচ), তথ্য ও প্রযুক্তি সম্পাদক- সোহেল রানা (পরিসংখ্যান ৪৮ ব্যাচ), সহ তথ্য ও প্রযুক্তি সম্পাদক-শারমিন আক্তার মৌরী (আই আর ৪৮ ব্যাচ), সৌরভ দাস (দর্শন ৪৯ ব্যাচ), ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক- মুরাদ (ইতিহাস ৪৮ ব্যাচ), সহ-ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক- আব্দুল মান্নান (URP ৪৮ ব্যাচ), পাঠাগার সম্পাদক- মোঃ জুলকার নাঈন (ইতিহাস ৪৮ ব্যাচ), সহ-পাঠাগার সম্পাদক- সোহাইল হাসান (প্রাণিবিদ্যা ৪৮ ব্যাচ), সাহিত্য সম্পাদক- মিতা কলমদার (লোক প্রশাসন ৪৮ ব্যাচ), সহ-সাহিত্য সম্পাদক বোটানী-রাফাতুল (বোটানি ৪৮ ব্যাচ), অনুষ্ঠান সমন্বয় সম্পাদক- শাহজালাল আহমেদ আকাশ (পাবলিক হেলথ ৪৮ ব্যাচ), সহ-অনুষ্ঠান সমন্বয় সম্পাদক- সজীব মিয়া (পরিবেশ বিজ্ঞান ৪৮ ব্যাচ), কার্যকরী সদস্য- জামিল (পাবলিক হেলথ), আতিক (ইতিহাস), সাদিকা সুলতানা (ইতিহাস), মার্জিয়া বুশরা (CLC), সাদিয়াতুল মুনা (ইতিহাস), সুরাইয়া মাহমুদা (CSE), রেখা (দর্শন), নাজমুল (গণিত), সোহান (ইতিহাস), ইশরাত জাহান রেশমী (ইতিহাস), আসিফ (ম্যানেজমেন্ট), শাকিব (ইতিহাস), রুবাইয়া জান্নাত (দর্শন), অনন্যা (দর্শন), ফারুক (CLC), ফরহাদ (গণিত), আকাশ (ইতিহাস), রাসেল (বাংলা), মোঃ আল-আমীন ইসলাম (চারুকলা), আশিক (চারুকলা), ৪৯ তম ব্যাচ।

উল্লেখ্য, ২০১৮ সাথে ইচ্ছা প্রতিষ্ঠিত হয়েছে। প্রতিষ্ঠাকালীন থেকে শিক্ষা, সংস্কৃতি ও সমাজকল্যাণ কাজে ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করে বিশ্ববিদ্যালয়ে বহুল আলোচিত হয়েছে। সফলতার ধারাবাহিকতা ধরে রাখবে নতুন কমিটির সদস্যরা ।

(ওএস/পি/মার্চ ২৩, ২০২১)