নওগাঁ প্রতিনিধি : নওগাঁর আত্রাইয়ে চ্যাঞ্চল্যকর ধর্ষণ মামলার আসামী ক্লিনিক মালিক রেজাউলকে গ্রেফতার ও নারী নির্যাতন বন্ধের দাবিতে বুধবার দুপুরে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

উপজেলার শাহাগোলা ইউপির মির্জাপুর বাজার এলাকায় ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচীর উদ্যোগে এ মানববন্ধন ও ইউপি চত্বরে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। ইউনিয়ন সমাজ সভা প্রধান মনোয়ারা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ব্র্যাক আত্রাই উপজেলা মাঠ সংগঠক রেজাউল করিম সিদ্দিকী, ধর্ষিতার পিতা কালু মৃধা, আকলিমা বেগম প্রমুখ।

উল্লেখ্য গত ৫জুন উপজেলার মাগুড়াপাড়া গ্রামের কালু মৃধার ১৪ বছর বয়সী কন্যাকে পেটের ব্যাথা জনিত কারনে আত্রাইয়ে সুনাম ক্লিনিক নামে একটি ক্লিনিকে ভর্তি করে দেয়। সেখানে এই কিশোরী কন্যা ধর্ষনের শিকার হয়। পরে এ ব্যাপারে ধর্ষিতা বাদি হয়ে ওই ক্লিনিকের পরিচালক রেজাউল ইসলামসহ ২জনকে আসামী করে নওগাঁ নারী নির্যাতন দমন ট্রাইবুনালে একটি মামলা করে। মামলার পর দীর্ঘদিন অতিবাহিত হলেও আসামী গ্রেফতার না হওয়ায় হতাশ হয়ে পড়েন বাদিপক্ষ। সম্প্রতি বিষয়টি ব্র্যাকের নজরে আসলে তারাও আসামী গ্রেফতার ও নারী নির্যাতন বন্ধের দাবিতে কর্মসূচী পালন করে।

(বিএম/এটিআর/আগস্ট ২৭, ২০১৪)