চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার চাটমোহর উপজেলার কুমারগাড়া গ্রামে যৌতুকের টাকা না পেয়ে মঙ্গলবার অন্তঃসত্ত্বা গৃহবধু মুর্শিদা খাতুনকে (২৫) মারপিট করে জখম করেছে স্বামী-শ্বশুর-শ্বাশুড়ী। আহত মুর্শিদাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় মুর্শিদার ভাই বাদী হয়ে থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন।

জানা যায়, উপজেলার মথুরাপুর ইউনিয়নের সাড়োরা গ্রামের মুকুল সরকারের মেয়ে মুর্শিদা খাতুনের সাথে ৪/৫ বছর আগে বিলচলন ইউনিয়নের কুমারগাড়া গ্রামের মঞ্জিল সরকারের ছেলে সুজন আলীর বিয়ে হয়। বিয়ের পর থেকেই যৌতুকের টাকা চেয়ে স্বামী সুজন স্ত্রীর উপর নির্যাতন চালায়। এ নিয়ে একাধিকবার গ্রামের শালিস হলেও যৌতুকলোভী সুজন সংশোধন না হয়ে আবারও যৌতুক দাবী করে। তাদের ঘরে একটি সন্তান জন্ম নেয়। বর্তমানে গৃহবধু মুর্শিদা ৫ মাসের অন্তঃসত্ত্বা।

মঙ্গলবার সুজন তার স্ত্রী’র কাছে ১ লাখ টাকা যৌতুক দাবী করে। মুর্শিদা টাকা দিতে অপারগতা প্রকাশ করলে সুজন তার পিতা মঞ্জিল সরকার মা লাইলী বেগম ও রব প্রাং মুর্শিদাকে এলোপাথারীভাবে মারপিট করে। মূমুর্ষ অবস্থায় মুর্শিদার স্বজনা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

থানার ওসি সুব্রত কুমার সরকার বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

(এসএইচএম/এটিঅার/আগস্ট ২৭, ২০১৪)