মানিক সরকার মানিক, রংপুর : মাসোহারার টাকা না দেয়ায় রংপুরে এক প্রতিবন্ধী হোমিও চিকিৎসককে মাদক ব্যবসায়ী বানানোর অভিযোগ উঠেছে রংপুরের মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের কতিপয় কর্মকর্তা-কর্মচারির বিরুদ্ধে। নগরীর পার্কের মোড় এলাকার হোমিও চিকিৎসক আসাদুজ্জামান মন্ডল নামের ওই চিকিৎসক তার পরিবারের সদস্য এবং আশপাশের বেশ কয়েকজন হোমিও চিতিৎসককে নিয়ে বুধবার দুপুরে রংপুর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন।

লিখিত বক্তব্যে তিনি জানান, মাসোহারা না দেয়ায় রংপুরের মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদফদরের ইন্সপেক্টর মাহবুব আলম ও তৌহিদুল ইসলাম নামের এক এস আই যোগসাজসে সরকার অনুমোদিত হোমিও ওষুধ জব্দ করে তা চোলাই মদ দেখিয়ে মাদকের মিথ্যা মামলা দিয়ে তাকে ফাসিয়েছে। অথচ তিনি দীর্ঘ ২৫ বছর ধরে ওই স্থানে সততা ও সুনামের সাথে চিকিৎসা সেবা দিয়ে আসছেন।

তিনি জানান, তার প্রতিষ্ঠানটি রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সামনে হওয়ায় সেখানে রোগিরা ছাড়াও বিশ্ববিদ্যালয়ের পুলিশ ফাঁড়ির কর্মকর্তা-কনেষ্টবল এবং র‌্যাব সদস্যরা প্রতিনিয়তই সেখানে আসা যাওয়া করেন। এতদিনে কারোর চোখে পড়লো না এই মাদক ব্যবসা অথচ এই কর্মকর্তারা তাকে মাদক ব্যবসায়ী বানিয়ে তাকে হয়রাণি করা ছাড়াও সমাজের চোখে হেয় করে তুলছেন। আর এ জন্যই তিনি ও তার অন্যান্য সাথীরা অবিলম্বে বিষয়টির সুষ্ঠু তদন্ত সাপেক্ষে ওই কর্মকর্তাদের বিরুদ্ধে শাস্তি মুলক ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ হোমিওপ্যাথিক ছাত অধিকার সংরক্ষণের বিভাগীয় কমিটির নেতৃবৃন্দও উপস্থিত ছিলেন।

(এম/এসপি/মার্চ ৩১, ২০২১)