বরিশাল প্রতিনিধি : নগরীতে কালেমায় জামাত’র নারী-পুরুষ ও শিশুসহ ১০ জন আটক করেছে কাউনিয়া থানা পুলিশ। বুধবার সন্ধ্যায় অটকৃতদের মধ্যে ৬ জনকে ৫৪ ধারায় মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হলে বিচারক নুসরাত জাহান কারাগারে প্রেরনের নির্দেশ দেন।

কাউনিয়া থানার ওসি কাজী মাহাবুবুর রহমান জানান, নগরীর ভাটিখানা এলাকার সৈকত ভিলা থেকে কালেমায় জামাত সংগঠনের বাগেরহাটের লোকমান হোসেন, জাহানারা বেগম ও আমেনা বেগম,লালমনিরহাটের মহাইমিনা বেগম, মোড়লগঞ্জের মাহিনুর বেগম ও নাছিমা বেগমকে আটক করা হয়। তাদের সাথে রয়েছে ৪ শিশু সন্তান জাবেদ (৩), জায়েদা (৩ মাস),মরিয়ম (৩) ও উম্মে হানি (৩)।

পুলিশের জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানান, তারা কালেমায়ে জামাত সংগঠনের অনুসারী। ওই সংগঠনের আমীর হচ্ছেন ভোলার চরফ্যাশনের কুলসুম বাগের বাসিন্দা প্রভাষক আব্দুল মজিদ। তারা ধর্ম প্রচারের জন্য নগরীতে আশ্রয় নিয়েছে বলে পুলিশের কাছে জানিয়েছে। ওসি কাজী মাহাবুবুর রহমান আরো জানান, গোপন সংবাদের ভিত্তিতে ওই বাসায় অভিযান চালিয়ে আটক করা হয়। তিনি ধারণা আটককৃতরা নিষিদ্ধ জঙ্গি সংগঠনের সদস্য। তারা সরকার বিরোধী কর্মকান্ড করে ওই বাসায় আশ্রয় নিয়েছে। আটককৃতদের পরে ৫৪ ধারায় মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হলে বিচারক নুসরাত
জাহান কারাগারে প্রেরনের নির্দেশ দেন।

(বিএস/এটিআর /আগস্ট ২৭, ২০১৪)