বিনোদন ডেস্ক : লস অ্যাঞ্জেলস ফোবানা সম্মেলনে পারফর্ম করতে আমেরিকা গেলেন সংগীত তারকা বেবী নাজনীন।

বুধবার সন্ধ্যা সাড়ে ৬টায় এমিরেটসের একটি ফ্লাইটে ঢাকা ত্যাগ করেন তিনি। ৩১ আগস্ট আমেরিকার লস অ্যাঞ্জেলসের ম্যারিয়ট হোটেল বলরুমে অনুষ্ঠেয় ফোবানা সন্মেলনে বাংলাদেশ থেকে এককভাবে পারফর্ম করবেন তিনি।

একই অনুষ্ঠানে ভারত থেকে শ্রীকান্ত অংশ নেবেন বলে জানা গেছে। এই অনুষ্ঠান শেষে বেবী নিউইয়র্ক যাবেন ১ সেপ্টেম্বর। ঢাকায় ফিরবেন তার এক সপ্তাহ পরেই।

এদিকে নিউইয়র্কে অনুষ্ঠেয় আরেকটি ফোবানা সন্মেলনে বাংলাদেশের আরও কয়েক শিল্পী অংশ নিতে ইতোমধ্যেই আমেরিকা পৌঁছেছেন। ওই তালিকায় রয়েছেন সাবিনা ইয়াসমীন, এ্যান্ড্রু কিশোর, বিউটি প্রমুখ। তবে লস অ্যাঞ্জেলস ফোবানা সন্মেলনে এককভাবে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন কেবল বেবী নাজনীনই।

উল্লেখ্য, চার দশকের বাংলা সংগীতে ইতিহাস তৈরি করা এই শিল্পী গান গেয়েই অর্জন করেছেন ‘ব্ল্যাক ডায়মন্ড’ উপাধি। গেল ঈদে গানের ক্যারিয়ারে যার যুক্ত হয়েছে ৫০তম একক অ্যালবাম। আধুনিক গানের বাজারে বাংলাদেশের আর কোনো সংগীত শিল্পী নেই যিনি এই রেকর্ড গড়তে সক্ষম হয়েছেন।

উত্তরবঙ্গের মেয়ে বেবী নাজনীনকে ‘উত্তরবঙ্গের দোয়েল’ নামেও সন্মানিত করেছে বাংলাদেশের মিডিয়া। শুধু অডিও মাধ্যমই নয়, বেবী নাজনীন একই সঙ্গে সমানভাবে বিচরণ করেছেন বেতার, টেলিভিশন, চলচ্চিত্র এবং দেশ-বিদেশের স্টেজেও।


(ওএস/এইচআর/আগস্ট ২৮, ২০১৪)