দিলীপ চন্দ, ফরিদপুর : ফরিদপুর জেলা প্রতিনিধিঃ করোনা সংক্রমণ ঠেকাতে সরকার লকডাউনের নির্দেশনা দিলেও জীবন জীবিকার তাগিদে বের হচ্ছে মানুষ। তাই ফরিদপুরে লকডাউনের তৃতীয় দিনও অনেকটা ঢিলেঢালা। মানুষ ছুটছেন যে যার গন্তব্যে। তবে গণপরিবহন বন্ধ থাকায় বেড়েছে জনভোগান্তি।

ফরিদপুরে লকডাউনের তৃতীয় দিনে ভাঙ্গা রাস্তা মোর এলাকায় সকাল থেকে যানজট, ছিল দুপুর পর্যন্ত। করোনা সংক্রমণ ঠেকাতে সরকার লকডাউনের নির্দেশনা দিলেও জীবন জীবিকার তাগিদ থাকায় ঘরে বেঁধে রাখা যায়নি মানুষকে। বাধ্য হয়ে পথে নেমেছে মানুষ। বিশেষ করে নিম্ন আয়ের খেটে খাওয়া মানুষেরা। দুমুঠো অন্ন জোগাতে যাদের আয়ের দিকে তাকিয়ে থাকে পরিবারের সদস্যরা।সড়কে কেবল গণপরিবহন ছাড়া সবকিছুই ছিল স্বাভাবিক। একদিকে কর্মস্থল খোলা অন্যদিকে গণপরিবহন বন্ধ। ফলে ভোগান্তিতে রিক্সা, অটোরিক্সা কিংবা পিক আপে যে যেভাবে পারছে ছুটছে গন্তব্যে। এতে বাড়তি ভাড়া গুণতে হচ্ছে সাধারণ মানুষকে। সংকট এতটাই তীব্র হয়েছে।

শহরের বিভিন্ন প্রবেশমুখেও একি দৃশ্য। সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মানার কোন বালাই নেই কারো। সচেতন করতে নিয়মিত অভিযানের অংশ হিসেবে ভ্রাম্যমান আদালত চালিয়েছে প্রশাসন। কিন্তু সুফল মিলছে কমই।

(ডিসি/এসপি/এপ্রিল ০৭, ২০২১)