রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : মাদক বেচা কেনা সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে সালাউদ্দিন নামে এক কিশোর ইজিবাইক চালককে ভরদুপুরে গলা কেটে হত্যা করা হয়েছে। শনিবার বিকেল তিনটার দিকে সাতক্ষীরা সদরের কাশেমপুর মালিপাড়া থেকে পুলিশ ওই লাশ উদ্ধার করে। জব্দ করা হয়েছে হতাকাণ্ডে ব্যবহৃত ছুরি।

নিহতের নাম সালাউদ্দিন সরদার(১৬)। তিনি সাতক্ষীরা সদরের কাশেমপুর গ্রামের মালিপাড়ার ভ্যান চালক শাহজাহান ওরফে বাবুর আলী সরদারের ছেলে।

নিহতের পিতা শাহজাহান ওরফে বাবুর আলী সরদার জানান, বাড়িতে কেউ না থাকার সুবাদে গতকাল রাতে সালাউদ্দীন ও তার বন্ধু রসুলপুরের সাগর হোসেন একই কক্ষে ছিল। শনিবার দুপুরের দিকে রসুলপুরের সাগরের বাবা শহিদুল ইসলাম তাকে সালাউদ্দীনকে খোঁজ নিতে বলেন। তিনি তখন বাড়িতে যেয়ে তার ছেলের মরদেহ দেখতে পেয়ে পুলিশকে খবর দেন।

নিহতের বোন রীতামনি বলেন, সাগর ও সালাউদ্দিন একসাথে ঘুরতো। রাতে সাগর ও সালাউদ্দিন একই ঘরে ছিল। পুলিশ লাশ উদ্ধারের আগে সালাউদ্দিনের ঘরের বাইরে থেকে তালা মারা ছিল। তাই সাগরই খুন করেছে সালাউদ্দিনকে এমন দাবি করেন রীতামনি।

তবে এলাকার অনেকেই নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন, সাগর ও সালাউদ্দীন মাদক চোরাচালান ও সেবনের সাথে জড়িত। তাদের নেতৃত্বে এলাকায় একটা কিশোর গ্যাং গড়ে উঠেছে। যারা বিভিন্ন সময় অপরাধমুলক কর্মকান্ড করে বেড়ায়। এছাড়া সালাউদ্দীনের বাবা বাবু সরদারও চিহিৃত একজন মাদক ব্যবসায়ী। মাদক চোরাচালানের ভাগ-বাটোয়ারা সংক্রান্ত বিরোধে এমন হত্যাকান্ড ঘটতে পারে বলে ধারণা এলাকাবাসির।

সাতক্ষীরা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শামসুল হক শামস্ ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের বলেন, শনিবার বিকেলে সাতক্ষীরা সদর হাসপাতালের মর্গে ময়না তদন্ত শেষে সালাউদ্দিনের লাশ তার স্বজনদের হাতে তুলে দেওয়া হয়েছে। ঘটনাস্থল থেকে হত্রাকাণ্ডে ব্যবহৃত একটি রক্তমাখা ছুরি উদ্ধার করা হয়েছে। হত্যার কারণ জানার চেষ্টা চলছে। সিটি কলেজ এলাকায় গড়ে ওঠা কিশোর গ্যাং সম্পর্কে খোঁজ নেওয়া হচ্ছে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত মামলার প্রস্তুতি চলছিল।

(আরকে/এসপি/এপ্রিল ১০, ২০২১)