নাটোর প্রতিনিধি : নাটোরের বাগাতিপাড়া উপজেলার জামনগর পুলিশ ফাঁড়ি সংলগ্ন আড়ানী-পুঠিয়া সড়কে ব্রীজের সংযোগ সড়ক ভেঙ্গে পড়ায় যান চলাচল বন্ধ হয়ে যায়। ওই ভাঙ্গন পার হওয়ার সময় গর্তে পড়ে ৫ পথচারী আহত হয়। স্থানীয়দের অভিযোগ, ঘটনার পর থেকে বৃহস্পতিবার বিকেল ৪ টা পর্যন্ত  সংশ্লিষ্ট কেউই ঘটনাস্থল পরিদর্শন করেননি। খাল ও মুসা খাঁ নদীর সংযোগ স্থল হওয়ায় এবং রাস্তাটি জনগুরুত্বপুর্ণ হওয়ায় এলাকাবাসী রাস্তাটি দ্রুত মেরামতের দাবি জানিয়েছে।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার সকাল ১১ টার দিকে একটি ভারী মালবাহী ট্রাক আড়ানী-পুঠিয়া সড়কের জামনগর পকেট খালী পুলিশ ক্যাম্প সংলগ্ন ওই ব্রীজটি পারাপারের সময় ব্রীজের দক্ষিণ পার্শ্বের সংযোগ সড়ক দেবে যায়। এসময় বৃষ্টি হচ্ছিল। ফলে দেবে যাওয়ার কিছুক্ষন পর বৃষ্টির পানির তোড়ে রাস্তাটি ভেঙ্গে পড়ে। এদিকে পাশ্ববর্তী রাজশাহীর চারঘাট উপজেলার নিমপাড়া ও পুঠিয়া এলাকার বিলের পানি মুসা খাঁ নদীতে প্রবেশ পথে একমাত্র খালের উপর নির্মিত ওই ব্রীজটি। সংশ্লিষ্টদের ধারনা ব্রীজটি নির্মানের সময় সংযোগ সড়কটি দুর্বল থাকায় এবং বিল থেকে পানি প্রবেশের পথ হওয়ায় মাটি নরম হয়ে রাস্তাটি ভেঙ্গে পড়েছে।

রাস্তাটি ভেঙ্গে পড়ায় নাটোরের বাগাতিপাড়া, লালপুর, রাজশাহীর বাঘা, চারঘাট এলাকার মানুষের রাজশাহী বিভাগীয় শহরের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। ভাঙ্গন দেখতে গিয়ে এবং পারাপারের সময় ঠেলাঠেরিতে গর্তে পড়ে জামনগর হাঁপানিয়া গ্রামের বাবু, তুফান, সেলিম, রিপন, মোমিন নামে ৫ ব্যাক্তি আহত হয়।

এ ব্যাপারে জামনগর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বাচ্চু দাস জানান, ইঁদুর গর্ত করায় রাস্তাটি ভেঙ্গে পড়ে যান চলাচলে বিঘœ সৃষ্টি হয়েছে। ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে মেরামতের ব্যবস্থা গ্রহন করা হচ্ছে।
উপজেলা প্রকৌশলী মোজাহার আলী জানান, রাস্তাটি সড়ক ও জনপথ বিভাগের অধীনে। তবুও জনগুরুত্বপুর্ন বিবেচনায় ইউনিয়ন পরিষদের সাথে রাস্তাটি মেরামত করা হচ্ছে।

(এমআর/এএস/আগস্ট ২৮, ২০১৪)