উজ্জ্বল হোসাইন, চাঁদপুর : করোনার দ্বিতীয় ঢেউয়ে চাঁদপুরে মৃত্যুর সংখ্যা বেড়েই চলছে। এই মৃত্যুর সংখ্যা ১১ এপ্রিল একশ পূর্ণ হলো। তবে সিভিল সার্জন কার্যালয়ের হিসেবে মৃত্যু সংখ্যা ৯৯ জন। গত মঙ্গলবার কচুয়া পল্লী বিদ্যুৎ সমিতির একজন কর্মচারী করোনায় আক্রান্ত হয়ে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান। তিনি কুমিল্লায় মারা যাওয়ায় এই মৃত্যু চাঁদপুরে গণনা করা হচ্ছে না বলে জানান চাঁদপুরের সিভিল সার্জন। যদিও তার স্যাম্পল চাঁদপুরে সংগ্রহ এবং তার পজিটিভ হওয়া চাঁদপুরেই গণনা করা হয়েছে। তিনি কুমিল্লায় মারা যাওয়ায় এই মৃত্যুর সংখ্যা কুমিল্লায় গণনা করা হবে।

গতকাল রাতে চাঁদপুর সিভিল সার্জন কার্যালয় থেকে জানা যায়, শুক্রবার সন্ধ্যায় পুরাণবাজার দাসপাড়া এলাকার হাজী মোঃ আলী আকবর (৬৫) সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে মারা যান। তিনি গতকাল সন্ধ্যা ৬টার দিকে প্রচন্ড শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হন। ভর্তি হওয়ার কিছুক্ষণের মধ্যেই তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। গত ৪ এপ্রিল আলী আকবরের করোনা শনাক্ত হয়। এই মৃত্যুসহ চাঁদপুর জেলায় এই এক বছরে করোনায় আক্রান্ত হয়ে মারা গেলো একশ জন। এর মধ্যে করোনার দ্বিতীয় ঢেউয়ে প্রায় ২৫ জনের মতো গত ১৫/২০ দিনের মধ্যে মারা যান। গত এক সপ্তাহ যাবৎ প্রতিদিনই হাসপাতালে এক ও একাধিক করোনা রোগী মারা যাচ্ছেন।

এদিকে গতকাল রাতে প্রাপ্ত তথ্য থেকে জানা গেছে, গতকাল নতুন করে আরও ৩৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এদিন ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে ৩৬ জনের করোনা শনাক্ত হয়। উপজেলাভিত্তিক এর সংখ্যা হচ্ছে- চাঁদপুর সদর ২২ জন, মতলব দক্ষিণ ২, কচুয়া ১, হাজীগঞ্জ ৪, ফরিদগঞ্জ ৩, হাইমচর ১ ও শাহরাস্তিতে ৩ জন। নতুন আক্রান্ত ৩৬ জনসহ গতকাল পর্যন্ত জেলায় আক্রান্ত হলো ৩৫৬১জন। এর মধ্যে শুক্রবার পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ২৯৩৮ জন। শুক্রবার দিনই সুস্থ হয়েছেন ২২ জন।

(ইউ/এসপি/এপ্রিল ১১, ২০২১)