আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : বরিশালের আগৈলঝাড়ায় স্বামীর সাথে ঘর সংসার করবে না, স্ত্রীর এমন কথায় নিজের গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দিয়ে আত্মহত্যার চেষ্টা চালানো দুই কন্যা সন্তানের জনক অগ্নিদগ্ধ সাগর ফকির তিন দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে অবশেষে সোমবার সকালে ঢাকার শেখ হাসিনা বার্ণ ইউনিটে আইসিইউ’তে মারা গেছেন।

এদিকে সাগরকে বাচাতে গিয়ে গুরুতর আহত তার চাচাতো ভাই রমজান ফকিরকে উন্নত চিকিৎসার জন্য আগৈলঝাড়া হাসপাতাল থেকে রবিবার ঢাকায় ভর্তি করা হয়েছে। আহত মা আমেনা বেগম হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

সাগরের মৃত্যুর বিষয়টি তার বাবা উপজেলার বাকাল গ্রামের ভ্যান চালক লিয়াকত ফকির নিশ্চিত করে জানান, সাগর ফোনে তার সন্তানদের নিয়ে স্ত্রী রাশিদাকে নিজের বাড়ি আসার জন্য তাগিদ দিয়ে আসলেও স্ত্রী রাশিদা স্বামীর বাড়িকে ফিরতে অনীহা প্রকাশ করে আসছিলো। গত শুক্রবার বিকেলে তার শ্বশুর বাড়ি মাদারীপুরে অবস্থান করা স্ত্রী রাশিদা বেগমের (২০) সাথে মোবাইল ফোনে কথা বলছিলো। পুত্রবধু রাশিদা স্বামীর সাথে সংসার করবে না জানালে সাগর ঘরের দরজা বন্ধ করে নিজের গায়ে কেরোসিন ঢেলে নিজের গায়ে আগুন ধরিয়ে দেয়। দরজা ভেঙ্গে সাগরকে উদ্ধার করতে গিয়ে তার চাচাতো ভাই রমজান ফকির ও মা আমেনা বেগমে গুরুতর আহত হয়।

স্থানীয়রা আহতদের উদ্ধার করে উপজেলা হাসপাতালে নিলে চিকিৎসকেরা সাগরকে উন্নত চিকিৎসার জন্য ওই দিনই ঢাকায় প্রেরণ করেন। অগ্নিদগ্ধ সাগর শেখ হাসিনা বার্ণ ইউনিটের আইসিইউ’তে তিন দিন চিকিৎসাধীন থেকে সোমবার সকাল আটটার দিকে মারা যায়।

(টিবি/এসপি/এপ্রিল ১২, ২০২১)