কুষ্টিয়া প্রতিনিধি : মাওলানা নূরুল ইসলাম ফারুকী হত্যা নিয়ে বেগম খালেদা জিয়া মিথ্যাচার করছেন বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) এর সভাপতি হাসানুল হক ইনু।

শুক্রবার সকাল ৯টায় কুষ্টিয়া সার্কিট হাউজে নেতাকর্মীদের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী এ মন্তব্য করেন।

‘মাওলানা নুরুল ইসলাম ফারুকীকে হত্যার মধ্যদিয়ে প্রমাণ হয়েছে দেশে খুনের রাজত্ব কায়েম হয়েছে।’ খালেদা জিয়ার এমন বক্তব্যের প্রসঙ্গে তথ্যমন্ত্রী এ কথা বলেন।

বেগম খালেদা জিয়া না জেনে, না বুঝে ফারুকী হত্যার দায় সরকারের উপর চাপিয়ে দিচ্ছেন। এটি মিথ্যাচার। উনি অতীতেও করেছেন, এখনও করছেন।

‘বর্তমান সরকার অবৈধ, অনৈতিক,’ বিএনপি মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন মন্তব্য প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, ৫ জানুয়ারির নির্বাচনের মাধ্যমে গঠিত এই সরকার সাংবিধানিকভাবে ও গণতান্ত্রিকভাবে বৈধ সরকার। আর যারা সাংবিধানিকভাবে নির্বাচনের পথ পরিহার করে নির্বাচনের আগেই অবৈধভাবে সরকার গঠনের চক্রান্ত করেছিল তারা রাজনীতি ও গণতন্ত্রের জন্য অনুপযুক্ত।

সরকারের পতনের জন্য গ্রামে গ্রামে কমিটি বানানো হবে মীর্জা ফখরুল ইসলামের এমন বক্তব্যে তথ্যমন্ত্রী বলেন, বিএনপি নিয়মতান্ত্রিকভাবে সারাদেশে আন্দোলনের কমিটি বানাতে পারেন, মিছিল মিটিং করতে পারেন। তবে হাতে বোমা এবং কোমরে যদি চাকু থাকে তাহলে সেই মিছিল, মিটিং ও সভা সমাবেশ করার ব্যাপারে সরকার কঠোর প্রদক্ষেপ নেবে।

পরে মন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করা হয়। এসময় কুষ্টিয়ার জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেন, পুলিশ সুপার প্রলয় চিসিম, প্রশাসনের কর্মকর্তারা ও জেলা জাসদের সভাপতি গোলাম মহসিনসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

(কেকে/এইচআর/আগস্ট ২৯, ২০১৪)