আবুল কালাম আজাদ, রাজবাড়ী : রমজানের কেনাকাটা করতে রাজবাড়ীর বাজার গুলোতে সাধারণ মানুষের ভির দেখা গেছে। তবে স্বাস্থ্য বিধি বা দুরত্ব মেনে ক্রেতাদের চলাচল ও কেনাকাটা করতে দেখা যায়নি। এতে সাধারণ মানুষের মাঝে করোনা সংক্রমণ বৃদ্ধির ঝুকি দেখা দিয়েছে। ক্রেতা সাধারন দোকান গুলোতে গাদাগাদি করে রমজানের নিত্য পন্য ক্রয় করতে দেখা গেলেও ছিলনা তাদের মধ্যে কোন সামাজিক দুরত বা স্বাস্থ্যবিধি মেনে চলার বালাই। অনেক ক্রেতাদের মধ্যে মাস্ক পরতেও দেখা যায়নি। মঙ্গলবার সকালে রাজবাড়ীর বড় বাজার ও পাংশার বাজার গুলোতে দেখা যায় এমন পরিস্থিতি।

এমনিতে প্রতিদিনই রাজবাড়ীতে করোনা সংক্রমনের হার ও করোনায় মৃত্যুর সংখ্যা বাড়ছে।তার পরও মানুষের মাঝে করোনার কোন ধরনের ভয় বা ভিতি দেখতে পাওয়া যায়নি। দেখে মনে হচ্ছে দেশের কোন স্থানে করোনার মত কোন কিছু নেই ,স্বাভাবিক সময়ের মত মানুষের মাঝে চলাচল করতে দেখা যায় বাজার গুলোতে। শহরের রাস্তায় আগের চাইতে বেড়েছে ছোট ছোট যানবাহনের সংখ্যা। রাস্তা ঘাটে মানুষের পদচারনা ছিল চোখে পরার মত।

ক্রেতা ও বিক্রেতারা বলছেন, রমাজানের কারনে তারা বাজারে কেনাকাটা করতে এসেছেন। প্রয়োজনীয় জিনিস পত্র কিনতে তাদের বাজারে আসতে হয়েছে।

বিক্রেতারা বলেন, রমাজান মাসের কারনে ক্রেতারা বাজারে এসেছেন।কয়েকদিনের চাইতে আজ বাজাওে সবচেয়ে বেশি ক্রেতাদেও চাপ দেখা গেছে। কেউ কেতউ স্বাস্থ্যবিধি বা মাস্ক পরলেও অনেকেই মাস্ক না পরে বাজার করতে এসেছেন।তবে সচেতন মহল বলেন,বাজারে মানুষের চাপ কমাতে হলে প্রশাসনের নজরদারি বাড়াতে হবে। জনসাধারন স্বাস্থবিধি না মানলে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জেল ও জরিমান করতে হবে।

(একে/এসপি/এপ্রিল ১৩, ২০২১)