কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজারের টেকনাফে ১০ হাজার ৮৫৫ টি ইয়াবা সহ মিয়ানমারের ৩ নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি-৪২) সদস্যরা।

শুক্রবার সকাল ৭ টার দিকে টেকনাফ পুরাতন ট্রানজিট ঘাট সংলগ্ন নাফনদীর বেড়িবাঁধের পাশে এ অভিযান চালানো হয়।

এতে আটকরা হল, মিয়ানমারের মংডু শহরের নয়াপাড়া এলাকার আলী হোসেনের পুত্র মোহাম্মদ আলম (৪৭), ইতলিপাড়া এলাকার নুর আলমের পুত্র মোহাম্মদ জুবায়ের (২৫), জামন্নাপাড়ার সৈয়দ হোসেনের পুত্র নুর হোসেন (২৫)।

বিজিবি’র টেকনাফস্থ ৪২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল আবুজার আল জাহিদ জানিয়েছেন, টেকনাফ বিওপির হাবিলদার মাঃ লুৎফর রহমান এর নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান চালানো হয়। এসময় প্রায় ৩৩ লাখ টাকা মুল্যের ১০ হাজার ৮৫৫ টি ইয়াবা সহ মিয়ানমারের ৩ নাগরিককে আটক করা সম্ভব হয়। এব্যাপারে মামলা করে আটককে টেকনাফ থানায় সোপর্দ করা হয়েছে।

অপরদিকে বিজিবির অপর একটি দল বুধবার রাতে ৪৬ টি ইয়াবা সহ নুরুল কবির (২৬) নামের একজনকে আটক করেছে। শুক্রবার সকালে তাকে ভ্রাম্যমান আদালতে হাজির করে সাজা প্রদান করা হয়।

আটক নুরুল কবির টেকনাফ সদর ইউনিয়নের দক্ষিণ লেঙ্গুর বিল এলাকার এজাহার মিয়ার পুত্র।

বিজিবি’র টেকনাফস্থ ৪২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল আবুজার আল জাহিদ জানান, বুধবার রাতে টেকনাফ হাবিবছড়া অস্থায়ী বিজিবি চেকপোষ্টে টেকনাফ থেকে শামলাপুরগামী একটি চান্দের গাড়ী (গাড়ী নং ঢাকা গ-৬৭২৯) তল্লাশী করে সিগারেটের প্যাকেটের ভেতর থেকে ৪৬ টি ইয়াবা সহ এ যুবককে আটত করা হয়। পরে তাকে টাস্কফোর্স মোবাইল কোর্টের মাধ্যমে টেকনাফ উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) সেলিনা কাজী ৬ মাসের সশ্রম কারাদন্ড প্রদান করে।

(ওএস/এটিআর/আগস্ট ২৯, ২০১৪)