বরিশাল প্রতিনিধি : আমার কথাও যাবে বহুদূর এই শ্লোগান নিয়ে বরিশালে বিডি নিউজ টোয়েন্টি ফোর শিশু সাংবাদিক উৎসবের ধারাবাহিকতায় শুক্রবার বেলা এগারোটায় সুধি জনদের নিয়ে  মতবিনিময় সভা করেছে। উদয়ন মাধ্যমিক বিদ্যালয়ের হল রুমে এই সভা অনুষ্ঠিত হয়।

এখানে স্বাগত বক্তব্যে বিডি নিউজ টোয়েন্টি ফোরের স্টাফ রিপোটার রিয়াজুল বাশার বলেন, তাদের লক্ষ্য হচ্ছে শিশুদের লেখালেখিতে অভ্যস্ত করা। যেসব শিশু কর্মক্ষেত্রে সাংবাদিকতা বেছে নেবে তাদের জন্য এই কর্মসূচি সহায়ক হবে। এতে করে সাংবাদিকতার মান বাড়বে।

এখানে মত প্রকাশকালে বক্তারা বলেন, কর্মসূচির উদ্যোগ ভালো, তবে এর প্রতি ষথেষ্ট গুরুত্ব দিতে হবে। না হলে শিশুরা ক্ষমতার স্বাদ পেলে চলমান ধারার সাথে যুক্ত হয়ে পাছে পড়ালেখা বন্ধ না হয় এ বিষয়টি ভাবতে হবে।

এখানে বক্তব্য রাখেন, প্রেসক্লাব সভাপতি কাজী আবুল কালাম আজাদ, উদয়ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ব্রাদার আলবার্ট রত্ম সিএসসি, রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল বিশ্বাস, সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সাবেক সভাপতি সৈয়দ দুলাল, টেলিভিশন মিডিয়া এসোসিয়েশনের সভাপতি হুমায়ুন কবির, ঢাকা ট্রিবিউনের প্রতিনিধি আনিসুর রহমান খান স্বপন, ডেইলি স্টারের প্রতিনিধি সুশান্ত ঘোষ, একাত্তর টেলিভিশনের প্রতিনিধি বিধান সরকার, নারী নেত্রী নিগার সুলতানা হনুফাসহ অন্যরা।

(বিএস/এটিআর/আগস্ট ২৯, ২০১৪)