স্টাফ রিপোর্টার : চ্যানেল আইয়ের জনপ্রিয় কাফেলার উপস্থাপক আল্লামা শাইখ নুরুল ইসলাম ফারুকীর নৃশংস হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির প্রতিবাদে কুমিল্লায় শুক্রবার বাদ জুম্মা নামাজ শেষে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছেন কুমিল্লার কয়েকটি ইসলামী সংগঠন।

 

বক্তারা বলেন, যত দ্রুত সম্ভব ফারুকী হত্যাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূল শাস্তি দিতে হবে। তা না হলে আরো কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। আমরা তার মতো একজন ইসলামী চিন্তাবিদ যাকে অনুসরণ করে বহু মানুষ ইসলামের পথে এসেছে এরকম একটি মানুষকে পরিকল্পিতভাবে হত্যা করা মেনে নেওয়া যায় না। প্রশাসনের প্রতি আহবান অবিলম্বে খুনীদের গ্রেফতার করুন।

এদিকে গতকাল গাউছিয়া তৈয়্যেবিয়া তাহেরিয়া যুব কমিটি ও কান্দিরপাড় কেন্দ্রীয় জামে মসজিদ মুসুল্লিদের উদ্যোগে এক বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলে নেতৃত্ব দেন কান্দিরপাড় কেন্দ্রীয় জামে মসজিদের খতিব আলহাজ্ব হাফেজ মাওলানা মুফতী ক্বারী মো: ইব্রাহীম কাদেরী। উপস্থিত ছিলেন মাও: ছাদেকুর রহমান, মোহাম্মদ নাজমুল হাসান, কাজী মাহমুদ আলম, রেজাউল হক আখি, শাহীন, মাসুক, আসিফসহ কান্দিরপাড়ের মুসুল্লিবৃন্দ। বক্তারা তাদের বক্তব্যে অবিলম্বে মাওলানা ফারুকীর খুনিদের গ্রেফতার করে ফাঁসি কার্যকর করার জোর দাবি জানান।

এদিকে নুরুল ইসলাম ফারুকীকে হত্যার প্রতিবাদ জানিয়ে নগরীর বজ্রপুর মৌলভীপাড়া এলাকাবাসী বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছেন। তারাও একসাথে কণ্ঠ মিলিয়ে বলেছেন, ফারুকী হত্যাকারীদের ফাঁসি চাই-ফাঁসি চাই। অবিলম্বে দ্রুত হত্যাকারীদের গ্রেফতার করো। আমাদের এ প্রতিবাদ বৃথা যেতে দেবো না। আমরা যতক্ষণ পর্যন্ত হত্যকারীদের গ্রেফতার না করা হবে প্রতিবাদ ও আন্দোলন চালিয়ে যাবো।

(এইচকেজে/এটিআর/আগস্ট ২৯, ২০১৪)