অমল তালুকদার, পাথরঘাটা (বরগুনা) : বরগুনার পাথরঘাটায় গত ২৪ ঘন্টায় ২৭ জন ডায়রিয়া আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি রয়েছে। এছাড়াও বৃহস্পতিবার সকাল ছয়টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত ১২ জন রোগী নতুন ভর্তি হয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে।

বৃহস্পতিবার দুপুরে সরেজমিন পাথরঘাটা হাসপাতালে উপস্থিত হয়ে এ চিত্র দেখা গেছে। আজ সকাল থেকে যারা ভর্তি হয়েছে তারা হলেন আবজাল(৪০),নয়ন(১০),রিয়ামনি(১২)জহুরা(৬৫)আছমা(২৪)পুতুল(২৫),কৃষ্ণকান্ত(৮০) জয়নাল (৭২), মাহিনুর(৩৫) গোলাম ফারুক (৫৫)মরিয়ম(আড়াই বছর)রাশেদুল(৯)।

পাথরঘাটা হাসপাতালের টিএইচও আবুল ফাত্তাহকে পাওয়া না গেলেও কর্তব্যরত নার্স কবিতা রানী কর্মকার বলেন,ডায়রিয়া মহামারী আকারে ছরিয়ে পরেছে। স্যালাইন সেট ,খাবার স্যালাইন , জিংক ট্যাবলেট ,মাক্স ইত্যাদির অভাব দেখা দিয়েছে।

উপজেলার কালমেঘা ইউনিয়নের ডায়রিয়ায় আক্রান্ত শিশু রাশেদুল(৯)এর মা রিনা পারভীন বলেন চিকিৎসায় কিছুটা সুস্থ্য তার ছেলে।

এছাড়াও ছোট পাথরঘাটা র সাহেব আলী(৫৫),বাশতলা জ্ঞানপাড়ার জামাল(৩০)এর স্বজনদের সঙ্গে কথা বলে জানাগেছে চিকিৎসায় তেমন ত্রুটি নেই এখানে।

রবিবার সন্ধ্যায় আ কুদ্দুস (৭০) কে নিয়ে স্ত্রী জাকিয়া বেগম এই হাসপাতালে ভর্তি রয়েছেন। এমন অসংখ্য বয়বৃদ্ধ আর শিশু রোগীকে পেটের পীড়া নিয়ে চিৎকার করতে দেখা গেছে ।

চিকিৎসাসেবা দিতে গিয়ে এখানের ডাক্তার-নার্সরা ও এখন ক্লান্ত হয়ে পরেছেন বলে জানা গেল তাদের সঙ্গে কথা বলে।
এরিপোর্ট দুপুরে তৈরিকালে সর্বমোট ৩৯ জন ডায়রিয়া আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি ছিল।

(এটি/এসপি/এপ্রিল ২২, ২০২১)