মানিক সরকার মানিক, রংপুর : রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হওয়া জমজ দুই নবজাতক মৃত্যুর পর তাদের মরদেহ তিনদিন পড়ে ছিল হাসপাতালের মর্গে। এ তিনদিনেও তাদের পিতৃ পরিচয় না পাওয়ায় রবিবার বিকেলে ময়না তদন্ত শেষে হাসপাতাল কর্তৃপক্ষ লাশ দুটি আঞ্জুমানে মফিদুল ইসলামের কাছে হস্তান্তর করেছে।

বাবু নামের এক ব্যক্তি তাদের পিতা পরিচয়ে হাসপাতলে ভর্তি করালেও পরবর্তীতে তাকে আর খুঁজে পাওয়া যায়নি। ফলে লাশ নিয়ে এই তিনদিন বিপাকে পড়ে হাসপাতাল এবং পুলিশ কর্তৃপক্ষ।

হাসপাতাল সূত্রে জানা গেছে, গত ২২ এপ্রিল দিবাগত গভীর রাতে সদ্য জন্ম নেয়া ওই দুই শিশুকে গুরতর অসুস্থ অবস্থায় হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসে। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাদের প্রাথমিক চিকিৎসা দিয়ে শিশু ওয়ার্ডে ভর্তি করেন। হাসপাতালের ভর্তি রেজিষ্ট্রারে শিশু দুটির বাবার নাম বাবু, পিতা: মানিক মিয়া, উপজেলা পীরগঞ্জ, জেলা: রংপুর উল্লেখ করা হয়। কিন্তু বাবার পুরো ঠিকানা এবং মোবাইল নম্বর এন্ট্রি করেনি। ফলে মারা যাবার পর তিনদিনেও অভিভাবক হিসেবে কাউকে না পাওয়ায় বিপাকে পড়ে হাসপাতাল কর্তৃপক্ষ। পরে তারা পুলিশকে খবর দিলে পুলিশ তাদের খোঁজ খবর শুরু করে।

পুলিশের উপ-পরিদর্শক মামুনুর রশীদ জানান, পীরগঞ্জের ঠিকানা দেয়া হলে গ্রাম ইউনিয়নের উল্লেখ ছিল না। এ অবস্থায় শিশু দুটিকে মর্গে রাখার সিদ্ধান্ত দেন তারা।

তিনি জানান, কোন অভিভাবকের পরিচয় না পাওয়ায় তাদের আঞ্জুমানে মফিদুল ইসলামের কাছে হস্তান্তর করা হয়েছে।

(এম/এসপি/এপ্রিল ২৫, ২০২১)