হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জ শহরের আনোয়ারপুর বাইপাস সড়কে আগুনে পুড়ে গেছে ৭টি ব্যবসা প্রতিষ্ঠান। এতে প্রায় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।
স্থানীয় ব্যবসায়ী ও পুলিশ সূত্র জানায়, শুক্রবার রাত ১০টার দিকে বিদ্যুতের খুঁটির ট্রান্সফরমার বিস্ফোরণ হয়ে একটি ইলেকট্রনিক দোকানে আগুনের সূত্রপাত হয়।

মুহূর্তের মধ্যে আগুন আশপাশের দোকানপাটে ছড়িয়ে পড়ে রড-সিমেন্ট, টাইলস, জুতা, মুদি দোকানসহ ৭টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে যায়। খবর পেয়ে দমকল বাহিনীর দু’টি ইউনিট ও স্থানীয় লোকজন প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান, প্রাথমিকভাবে তারা ধারণা করছেন আগুনে অন্তত কোটি টাকার ক্ষতি হয়েছে।


আগুনে পুড়ে যাওয়া ব্যবসা প্রতিষ্ঠান মেসার্স শাহ্জালাল এন্টারপ্রাইজের স্বত্ত্বাধিকারী শেখ রশিদ জানান, জায়গা জমি বিক্রি করে ব্যাংক থেকে লোন নিয়ে তিনি এই ব্যবসা শুরু করেছিলেন। আগুন তার সবকিছু পুড়ে ছারখার করে দিয়েছে। তিনি জানান, অগ্নিকান্ডে শাহ্জালাল এন্টারপ্রাইজের প্রায় ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এ ঘটনায় শেখ রশিদ মিয়া হবিগঞ্জ সদর থানায় একটি জিডি করেন।


তাইবা কর্পোরেশনের ফরহাদ হোসেন টিটু জানান, আগুনে তার দোকানের প্রায় ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে। এ ক্ষতি তিনি কিভাবে কাটিয়ে উঠবেন তা ভেবে পাচ্ছেন না। অগ্নিকান্ডে প্রীতি এন্ড সামি ভেরাইটিজ স্টোরে ১ লাখ, টিটু মিয়ার দোকানে ৩ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এছাড়াও রূপালী মডার্ণ সেলুন, জলফু মিয়ার মেসার্স রাজু স্টোর ও আরপি টাইলস্ এর সকল মালামাল আগুনে পুড়ে ছাই হয়ে গেছে।


হবিগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মানিকুজ্জমান জানান, অগ্নিকান্ডে সরকারি হিসাবে ২৫ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে। স্থানীয় লোকজনের সহায়তায় অগ্নিকান্ড নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।

(পিডিএস/এএস/আগস্ট ৩০, ২০১৪)