কটিয়াদী (কিশোরগঞ্জ) প্রতিনিধি : কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার লোহাজুরী ইউনিয়নের পূর্বচর পাড়াতলা গ্রামে শাহীদ, রাতুল,ও মনিরের নেতৃত্বে একদল কিশোর গ্যাং ধারালো অস্ত্র দিয়ে হামলা করে নিরীহ গ্রামবাসীর প্রায় ৩৫টি বাড়িঘর ভাংচুর ও লুটপাট করে।

জানা যায়, লোহাজুরী ইউনিয়নের আলী হোসেন নামে এক যুবক জালালপুর ইউনিয়নের এক কিশোরী এতিম মেয়েকে বিয়ের প্রলোভন দেখিয়ে কটিয়াদীতে একটি ঘর ভাড়া করে বসবাস করতে থাকে। বিয়ে না করে ৪-৫ দিন পর কিশোরীকে ওই ভাড়া বাড়িতে রেখে আলী হোসেন নিজ বাড়িতে চলে আসে।

আলী হোসেন পুনরায় কটিয়াদীতে ফিরে না যাওয়ায় নিরূপায় হয়ে মেয়েটি তার মামা বাদল মিয়াকে জানান। এ ঘটনার পর বাদল মিয়া তার ভগ্নিপতি ও মেয়েটির খালু পূর্বচর পাড়াতলা গ্রামের বকুল মিয়াকে এর প্রতিকার চাইতে বলেন। বকুল মিয়া এলাকার লোকজন নিয়ে আলীকে বিয়ের জন্য চাপ দিলে সে অস্বীকার করে। এ ঘটনায় উঠতি বয়সের কিশোরদের একটি দল শহীদ, রাতুল, মনির গংদের নেতৃত্বে পূর্বচর পাড়াতলা গ্রামে রাতে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটায়। এ সময় বাড়ি ঘর ছেড়ে মানুষ পালিয়ে গেলে হামলাকারীরা লুটপাট করে।

এ ঘটনায় কিশোরীর খালু বকুল মিয়া বাদী হয়ে ৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৫০ জনের নামে কটিয়াদী মডেল থানায় বৃহস্পতিবার রাতে একটি মামলা দায়ের করেন। মামলার প্রধান আসামি রাতুলকে রাতেই পুলিশ গ্রেফতার করে শুক্রবার দুপুরে কিশোরগঞ্জ জেলহাজতে প্রেরণ করেছেন।

কটিয়াদী থানার ওসি এসএম শাহাদাত হোসেন, এ ঘটনায় প্রধান অভিযুক্ত রাতুলকে গ্রেফতার করে জেলহাজতে পাঠানো হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত অন্য অপরাধীদের গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।

(ডিডি/এসপি/এপ্রিল ৩০, ২০২১)