মেহেরপুর প্রতিনিধি : বাংলাদেশী এক যুবককে ধরে নিয়ে গিয়ে শারীরিক নির্যাতন শেষে কুকুর লেলিয়ে নির্যাতন করে রাতের আঁধারে কাঁটাতারের এপারে ফেলে গেছে। সে কিছুটা বুদ্ধি প্রতিবন্ধি। তাকে মুজিবনগর সীমান্তের লোকজন সোমবার সকালে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে।

কিছুটা বুদ্ধি প্রতিবন্ধি নির্যাতিত যুবক নিজের নাম সায়েম উদ্দীন, বাড়ি সিরাজগঞ্জ জেলার কালিবাড়ি বলে জানান। তিনি জানান রোববার বিকেলে মুজিবনগর উপজেলার সোনাপুর সীমান্ত থেকে ভারতীয় সীমান্ত রক্ষিরা তাকে ধরে নিয়ে গিয়ে মারপিট করতে থাকে। এক পর্যায়ে কুকুর লেলিয়ে দেয়। তাদের পোষা কুকুর তাকে কামড়ে জখম করে। বিএসএফ সদস্যরা রাতে তাকে কাঁটাতারের এপারে ঠেলে ফেলে দেয়। পথ ঠিক করতে না পেরে সে একটি বাঁশ বাগানে পড়ে থাকে। সকালে সোনাপুর গ্রামের মানুষ মুমুর্ষ অবস্থায় তাকে উদ্ধার করে মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।
মুজিবনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. হাসান আলী জানান তার শরীরে শারিরিক নির্যাতন ও কুকুড়ের কামড়ে ক্ষত বিক্ষত করার আলামত দেখে চিকিৎসা দেয়া হয়েছে। তার অব্স্থা আশংকাজনক হওয়াতে সোমবার দুপুরে মেহেরপুর জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।
বুদ্ধি প্রতিবন্ধি হাসান মেহেরপুর সীমান্তে কিভাবে এলো সে সম্পর্কে সে কিছু বলতে পারছে না। তার প্রকৃত বাড়ি সিরাজগঞ্জ কিনা তাও নিশ্চিত হওয়া যাচ্ছে না। তবে খোঁজ নেয়া হচ্ছে বলেও চিকিৎসকরা জানান। বিষয়টি তারা পুলিশকে অবহিত করেছেন বলেও জানান।
চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটেলিয়নের উপ অধিনায়ক মনিরুজ্জামান জানান বিষয়টি তাদের জানা নেই। তবে ঘটনার প্রতিবাদ জানানো হবে।
(টিএ/এএস/এপ্রিল ২১, ২০১৪)