বরিশাল প্রতিনিধি : বরিশাল শহরতলীর রায়পাশা কড়াপুর ইউনিয়নের ধর্মাদী মোল্লার বাজার থেকে রায়পাশা সংযোগ সড়কটি বর্ষাকালে ডুবে থাকার কারণে কয়েক হাজার জনতা দুর্ভোগ পোহাচ্ছে। বরিবার বেলা এগারোটায় এখানের জনতা সড়কটি পাকা করণের দাবিতে মানবন্ধন করেছে।

এসময় বক্তারা বলেন, এই সড়কটি দিয়ে প্রতিদিন প্রাইমারী স্কুলের প্রায় ৫শতাধিক এবং ধর্মাদি মাত্রাসার ১ হাজার শিক্ষার্থী আসা যাওয়া করে। ২ কিলোমিটার রাস্তার অন্তত ৫টি পয়েন্ট ধসে জলে ডুবে যায়। এজন্য তাদের নৌকায় যাতায়াত করতে হয়। বিশেষ করে শিক্ষার্থীদের দুই সেট পোষাক নিয়ে স্কুলে যেতে হয়।

ধর্মাদি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৫ম শ্রেণীর ছাত্র রবিউল ইসলামের পিতা কবির হোসেন জানান,বর্তমানে ছেলেমেয়েদের স্কুলে আসাই অসম্ভব হয়ে পড়ছে। তৃতীয় শ্রেণীর ছাত্র নাহিম আক্ষেপ করে আমরা রাস্তার কারনে স্কুলে যেতে পারছি না। এজন্য আমাদের পড়ালেখার বেশ ক্ষতি হচ্ছে।

এই ইউনিয়নের চেয়ারম্যান মো. নূরুল আমিন জানান, রায়পাশা ও কড়াপুর ইউনিয়নে ৫ ও ৬ নং ওয়ার্ডের কয়েক হাজার মানুষ যাতায়ত করে। বর্ষাকালে ৩ মাস এই রাস্তার বিভিন্ন পয়েন্টে জলমগ্ন হয়ে জনগনের চরম দুর্ভোগের সৃষ্টি হয়। ইতোমধ্যে রাস্তা সংস্কারের দাবিতে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে আবেদন করা হলেও কোন সুরাহা হয়নি। যার জন্য জনতা সড়কটি সংস্কারের দাবিতে আজ মানববন্ধন করেছে।


সংরক্ষিত আসনের মেম্বর খাদিজা বেগমের সভাপতিত্বে মানবন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, আনছার আলী হাওলাদার,আলম মোল্লা,রতন মোল্লাসহ অন্যরা।

(বিএস/এএস/আগস্ট ৩১, ২০১৪)