রাজশাহী প্রতিনিধি : রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে সাংবাদিকদের ওপর ইন্টার্ন চিকিৎসকদের হামলা ও মারধরের ঘটনায় থানায় দুটি মামলা দায়ের করা হয়েছে।

সোমবার রাত ১২টার দিকে নগরীর রাজপাড়া থানায় ৭ ইন্টার্ন চিকিৎসকের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১৫০ জনকে আসামি করা এই মামলা দুটি করা হয়েছে।

রাজশাহী ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি আসাদুজ্জামান আসাদ ও এটিএন নিউজের ক্যামেরাপারসন মাহাফুজুর রহমান রুবেল বাদী হয়ে এই মামলা করেন।

মামলার আসামিরা হলেন- রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক ডা. মিঠু, ডা. ওবাইদুর, ডা. কামিম, ডা. সুব্রত, ডা. ঈলাশ, ডা. নয়ন ও ডা. রনি।

রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মোহাম্মদ এরফান বলেন, রবিবারের ঘটনায় সাংবাদিকদের পক্ষ থেকে থানায় দুটি মামলা করা হয়েছে। মামলার তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে উপ-পরিদর্শক শরিফুল ইসলামকে।

উল্লেখ্য, রবিবার রাত ১০টার দিকে রামেক হাসপাতালের ১৩নং ওয়ার্ডে এক রোগীর অভিভাবককে অবরুদ্ধ করে মারধর করার ছবি সাংবাদিকরা তুলতে গেলে ইন্টার্ন চিকিৎসকরা তাদের ওপর হামলা চালিয়ে মারধর করেন। এতে ১০ সাংবাদিক ও ক্যামেরাপারসন আহত হন। এ ঘটনায় গুরুতর আহত যমুনা টেলিভিশনের ক্যামেরাপারসন রাসেল মাহমুদকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়। এ সময় হামলাকারীরা তিনটি টিভি ক্যামেরাসহ ফটোসাংবাদিকদের ৫টি ক্যামেরা ভাঙচুর করেন। এদিকে ঘটনা তদন্তে ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে রামেক হাসপাতাল কর্তৃপক্ষ।

(ওএস/এইচআর/এপ্রিল ২২, ২০১৪)