বরিশাল প্রতিনিধি : চাই স্বাস্থ্য খাতে স্বচ্ছতা ও জবাবদিহিতা এই শ্লোগান নিয়ে বরিশাল জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের সাথে সচেতন নাগরিক কমিটি (সনাক)’র মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।  রবিবার  বেলা একটায় হাসপাতালের রোগীকল্যাণ সমিতির সভাকক্ষে সনাক বরিশালের স্বাস্থ্যবিষয়ক উপ-কমিটির সদস্য শুভংকর চক্রবর্তী এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় সনাকের পক্ষ থেকে জেনারেল হাসপাতালের বিভিন্ন সমস্যা তুলে ধরেন টিআইবি’র এরিয়া ম্যানেজার মো: রোকনুজ্জামান। সভায় হাসপাতালের জরুরী বিভাগের সেবা নিতে অতিরিক্ত অর্থ প্রদান, ঔষধ কোম্পানী ও ডায়াগনস্টিক সেন্টারের প্রতিনিধিদের দৌরত্ব, ডায়রিয়া ওয়ার্ডে নারী রোগীদের পৃথক কক্ষের ব্যাবস্থা না থাকা, হাসপাতালে নৈশ প্রহরীর ব্যাবস্থা না থাকার বিষয় তুলে ধরা হয়। মতবিনিময় সভায় বরিশাল জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. দেলোয়ার হোসেন বিভিন্ন সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও সর্বোচ্চ মানের সেবা প্রদানের অঙ্গীকার ব্যাক্ত করেন এবং বিরাজমান সমস্যা সমূহ সমাধানের আশ্বাস দেন।

আলোচনায় বক্তারা আন্তবিভাগের পরিস্কার পরিচ্ছন্নতা বৃদ্ধি এবং পরিচ্ছন্ন কর্মীর পদ বাড়ান ও বিদ্যমান কর্মীদের আরো সক্রিয় করার দাবি জানান। মতবিনিময় সভায় সনাক’র সভাপতি প্রফেসর এম মোয়াজ্জেম হোসেন, সহ সভাপতি অধ্যক্ষ গাজী জাহিদ হোসেন, ডেন্টাল সার্জন ডা. এম.এম. গোলাম মোস্তফা, স্বজন সমন্বয়ক অধ্যাপক সিরাজুল ইসলাম, সমাজসেবা অফিসার মো. জাহান কবির, উপ-সেবা তত্ত্বাবধায়ক শেফালী বেগম, সনাকের স্বাস্থ্য বিষয়ক উপ-কমিটির সদস্য ডা. সৈয়দ হাবিবুর রহমান, বিধান সরকার, টিআইবি’র কর্মকর্তা মাজহারুল আলম, আলী হোসেনসহ হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীসহ সনাক’র ইয়েস সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

(বিএস/এএস/আগস্ট ৩১, ২০১৪)