রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : শুক্রবার সন্ধ্যায় সাতক্ষীরার সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের বুড়িগোয়ালিনি ফরেষ্ট স্টেশন কর্মকর্তা সুলতান আহম্মেদের নেতৃত্বে বাদুড়ঝুলি এলাকার কুমনিওয়ালা খালে অভিযান চালিয়ে একটি নৌকা থেকে ১৫ বস্তা চিনি, মধু তৈরির সরঞ্জামাদীসহ সাতজন মৌয়ালকে আটক করা হয়েছে।

আটককৃতরা হলেন, শ্যামনগর উপজেলার গাবুরা গ্রামের মৃত নূরমান মোড়লের ছেলে আব্দুস সাত্তার মোড়ল (৪৫), একই গ্রামের মৃত হাজিরদ্দির ছেলে কুবাত আলী (৫০), এলাহী বক্স মালীর ছেলে শাহাদাত মালী (৫০), সফদুল গাজীর ছেলে সাহেব আলী (৫২), ফুলচাঁদ গাজীর ছেলে ইয়াসিন গাজী (৪৫) ও মজিদ গাজী (৫০) এবং পাতাখালি ইউনয়নের গড় কোমরপুর গ্রামের মোসলেম সানার ছেলে আবু বক্কর (৫২)। আটককৃতদের কাছ থেকে ২টি নৌকা, ১৫বস্তা চিনি, ৩৫টা ড্রাম, দাঁড় ৯টা, বৈঠা ৪টাসহ দা-কুড়াল ও বল্লব উদ্ধার করা হয়।

স্টেশন কর্মকর্তা সুলতান আহম্মেদ জানান, গাবুরা ইউনিয়নের ৯নং সোরা গ্রামের কিনু শেখের ছেলে হাকিম শেখ ও জিয়াদ মোড়লের ছেলে মোহাম্মদ মোড়ল দীর্ঘদিন ধরে কিছু অসাধু মৌওয়ালদের দিয়ে অভিনব কায়দায় ভেজাল মধু তৈরি করে দেশের বিভিন্ন স্থানে বিক্রি করে আসছিল। ওই চক্রটি বৃহষ্পতিবার সকালে বুড়িগোয়ালিনী ফরেস্ট স্টেশন থেকে মধু সংগ্রহের পাশ নিয়ে গাবুরা ৯নং সোরা এলাকার আব্দুল হাকিম শেখের ১৫ জনের একটি মৌয়াল দল সুন্দরবনে প্রবেশ করে ১৫ বস্তা চিনি ও মধু তৈরির সরঞ্জাম নিয়ে। শুক্রবার সন্ধ্যায় বনবিভাগের সদস্যরা তাদেরকে আটক করে রাতে নিরাপত্তার স্বার্থে মুন্সিগঞ্জ বন টহল ফাঁড়িতে রেখে দেয়।

আটককৃতদের বিরুদ্ধে মামলা দিয়ে আদলতের মধ্যেমে জেল হাজতে পাঠানো হবে

(আরকে/এসপি/মে ২২, ২০২১)