কটিয়াদী (কিশোরগঞ্জ) প্রতিনিধি : কিশোরগঞ্জের কটিয়াদীতে বিয়ের নামে বহু নারীকে ফাঁদে ফেলে অর্থ-সম্পদ লুট, প্রতারণা-জালিয়াতি ও বিভিন্ন ধরণের অপরাধের জড়িত থাকার অভিযোগে মোঃ নাঈম (৩০) কে রবিবার গ্রেফতার করেছে পুলিশ। সে কটিয়াদী উপজেলার চান্দপুর ইউনিয়নের শিমূলকান্দি গ্রামের মফিজ মিয়ার পুত্র। সে একটি চক্রের মাধ্যমে বিয়ের নামে বহু নারীকে ফাঁদে ফেলে অর্থ-সম্পদ লুট, প্রতারণা-জালিয়াতি, হয়রানিসহ বিভিন্ন ধরণের অপরাধের জড়িত ছিল।

পুলিশ সূত্রে জানা যায় মোঃ নাঈম গত নয় মাসে ০৪ টি বিয়ে করেছে। এর মধ্যে কিশোরগঞ্জের কটিয়াদীতে ০২ টি, ভৈরবে ০১ টি, নরসিংদীর মনোহরদী উপজেলায় ০১ টি। শনিবার রাতে (২৩/০৫/২১) তার এক স্ত্রী ফেরদৌসী আক্তার মনিরা (২২) তার বিরুদ্ধে কটিয়াদী থানায় একটি প্রতারণা, যৌতুক ও জোরপূর্বক গর্ভপাতের অভিযোগ এনে একটি মামলা দায়ের করে। সেই প্রেক্ষিতে আজ অভিযান চালিয়ে কটিয়াদী উপজেলার পং মসূয়া এলাকা থেকে প্রতারক নাঈমকে গ্রেফতার করেছে কটিয়াদী মডেল থানা পুলিশ।

পুলিশ সূত্রে আরোও জানা যায়, প্রতারক নাঈম একটি চক্রের মাধ্যমে নারীদের ফাঁদে ফেলে বিয়ে করতো ও তাদের অর্থ-সম্পদ হাতিয়ে নিতো। এই চক্রে ৪/৫ জন সদস্য রয়েছে। তাদের টার্গেট হচ্ছে নি¤œ মধ্যবিত্ত পরিবারের উঠতি বয়সের মেয়েরা। বিয়ের পুর্বে এই চক্রের প্রত্যেক সদস্য ভিন্ন ভিন্ন ভ’মিকা পালন করতো। যেমন কেউ ছেলের বড় ভাই, কেউ চাচা, কেউ মামা, কেউ ঘটক। বিয়ের পর বউকে দিয়ে কৌশলে অভিভাবকের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়া শুরু করতো। টাকা দেওয়া বন্ধ হলেই প্রতারক নাঈম পালিয়ে যেত। পরবর্তীতে চক্রের সদস্যরা মিলে নতুন বিয়ের মিশনে নামতো।

কটিয়াদী মডেল থানার ওসি এস এম শাহাদাত হোসেন, একটা সংঘবদ্ধ চক্র বিয়ের নামে দীর্ঘদিন ধরে প্রতরণা চালিয়ে আসছিল । চক্রের মূল হোতা মোঃ নাঈমকে গ্রেফতার করা হয়েছে, অন্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।

(ডিডি/এসপি/মে ২৩, ২০২১)