স্টাফ রিপোর্টার : সুনামগঞ্জের তাহিরপুরের সীমান্ত নদী জাদুকাটা মহাল হতে চুরি করে নেয়া বালু বোঝাই একটি ( ইঞ্জিন চালিত ষ্টিল বডি) ট্রলার আটক করেছে পুলিশ। রবিবার রাত আটটার দিকে উপজেলার বৌলাই নদীর তীরবর্তী পিরোজপুর গ্রাম হতে ওই ট্রলারটি আটক করে পুলিশ স্থানীয় ইউপি সদস্যের জিম্মায় দিয়েছে। 

রবিবার রাত ৮টার দিকে চুরির বালু বোঝাই ট্রলারটি আটকের পর অভিযানের নেতৃত্বে থাকা তাহিরপুর থানার এসআই পাপেল রায় তথ্য দিতে নানা গরিমসি করে নিজের মুঠোফোন দ্বীর্ঘ সময় বন্ধ রেখে সময়ক্ষেপন করতে থাকেন। পরে রাত সাড়ে ১১টার দিকে তাহিরপুর থানার ওসি মো. আব্দুল লতিফ তরফদার পিরোজপুর গ্রামে নদীর তীরে থাকা একটি বালু বোঝাই ট্রলার আটকের সত্যতা নিশ্চিত করেন।

রবিবার রাতে প্রত্যদর্শীরা জানান, সরকারিভাবে নিষেধাজ্ঞায় বালু পাথর মহাল ইজারা বন্ধ থাকার সুবাধে জাদুকাটা নদীর মহাল এলাকা হতে রাতের আঁধারে চুরি করে নেয়া কয়েক হাজার ঘনফুট খনিজ বালূ পিরোজপুর নদী তীরবর্তী এলাকায় মজুদ করেন গ্রামের রমিজ উদ্দিনের ছেলে বদর উদ্দিন।

রবিবার সন্ধার প্রায় ৮ হাজার ঘনফুট বালু ধারণ ক্ষমতা সম্পন্ন ইঞ্জিন চালিত ষ্টিল বডি ট্রলারে শ্রমিক দিয়ে বালূ বোঝাই করতে থাকেন। বিষয়টি এলাকার লোকজন থানার ওসিকে অবহিত করলে পরবর্তীতে থানা পুলিশ পিরোজপুর এসে প্রায় বালু বোঝাই ট্রলারটি আটক করে জিম্মায় দিয়ে চলে যায়।

রবিবার রাতে উপজেলার পিরোজপুর গ্রামের বদর উদ্দিনের নিকট এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, চেষ্টা করছি ট্রলারটি থানা থেকে ছাড়িয়ে আনতে,পুলিশ আমার ট্রলার ছেড়ে দিবে ব্যবস্থা করেছি।

(এইচ/এসপি/মে ২৪, ২০২১)