তথ্যপ্রযুক্তি ডেস্ক : নতুন নামে ফিরছে জনপ্রিয় মোবাইল গেম ‘পাবজি’। এর নাম দেয়া হয়েছে, ‘ব্যাটেল গ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া’। এখন এই গেমটি ঘিরে ব্যাটল রয়্যাল গেমপ্রেমীদের মাঝে তুমুল আলোচনা চলছে। আগামী মাসেই এ গেমটি চালু হবে বলে আশা করা হচ্ছে।

জানা গেছে, নতুন ‘ব্যাটেল গ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া’ তৈরি করেছে পাবজি মোবাইলের ডেভেলপার ‘ক্রাফটন’। এ গেমটির প্রি-রেজিস্ট্রেশনও ইতিমধ্যে শুরু হয়েছে। সম্প্রতি প্রকাশিত হয়েছে ‘ব্যাটেল গ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া’র একটি টিজার।

এই টিজারটিতে একটি ম্যাপের নামের ইঙ্গিত রয়েছে, যা পাবজি মোবাইল প্লেয়ারদের কাছে পরিচিত হতে পারে। এই ম্যাপের নাম হলো ইরাঞ্জেল ম্যাপ, যা পাবজি মোবাইলে অত্যন্ত জনপ্রিয় ম্যাপ।

গত বছর ভারতের সীমান্তে চীনের সঙ্গে সংঘাতের কারণে পাবজি মোবাইল গেম ভারতে নিষিদ্ধ করে সে দেশের সরকার। এবার আর পাবজি মোবাইল নিয়ে কোনো বিতর্কের মুখে পড়তে নারাজ ‘ব্যাটেল গ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া’র ডেভেলপার সংস্থা ‘ক্রাফটন’।

এ সংস্থার কথায়, ‘ব্যাটেল গ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া’কে তারা সম্পূর্ণভাবে নতুন করে প্রতিষ্ঠা করতে চলছে। গেম স্ট্রিমারদের উদ্দেশ্যে এ সংস্থা আবেদন জানায়, তারা যেন পাবজি মোবাইলের সঙ্গে ‘ব্যাটেল গ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া’কে তুলনা না করেন।

ইতিমধ্যে ‘ব্যাটেল গ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া’র নতুন টিজার প্রকাশ করা হয়েছে ফেসবুকে। টিজারে ইরাঞ্জেল ম্যাপের পাশাপাশি দেখা গেছে কিছু পোলারয়েড ফটোও। এছাড়া একটি ছবিতে দেখা গেছে ওয়াটার ট্যাঙ্কও, যা পাবজি মোবাইলপ্রেমীদের পক্ষে চেনা খুবই সহজ।

সেই সঙ্গে পোলারয়েডের ওপর লেখা রয়েছে 'ইরাঞ্জেল'। এরপরই পাবজি মোবিইলের ইরাঞ্জেল ম্যাপ ব্যাটেল গ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া এও থাকার বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

উল্লেখ্য, ‘ব্যাটেল গ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া’তে এই ম্যাপে কিছু পরিবর্তন করা হতে পারে।

(ওএস/এসপি/মে ২৫, ২০২১)