চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার ঈশ্বরদী উপজেলার আলহাজ্ব টেক্সটাইল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোজাম্মেল হকের অপসারণের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল, শ্রেণীকক্ষের চেয়ার-টেবিল, বেঞ্চ ভাংচুর করেছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

সোমবার সকাল ১০টার দিকে স্কুলে গিয়ে ক্লাসবর্জন করে শত শত শিক্ষার্থীরা রাস্তায় নেমে আসে। এসময় তারা ঈশ্বরদী-কুষ্টিয়া সড়কে (আইকে রোড) গাছ ফেলে অবরোধ করলে প্রায় দুই ঘন্টা যানবাহন চলাচল বন্ধ থাকে।

বিক্ষুব্ধ ছাত্র ইমরান হোসেন, সাইদুর রহমান, সজিব হোসেন, ছাত্রী আফসানা মিমি, আফরোজা বেগমসহ অন্যান্য শিক্ষার্থীরা অভিযোগ করে জানায়, দুই বছর আগে স্কুল ব্যাচের জন্য টাকা নিয়ে এখনো ব্যাচ প্রদান করা হয়নি। প্রধান শিক্ষক ছাত্রীদের সঙ্গে অশালীন আচরণ করায় তারা স্কুলে আসতে বিব্রতবোধ করে। প্রধান শিক্ষক ছাত্রদের ‘চোর’ অপবাদ দেওয়ায় তারা স্কুলে যেতেও লজ্জা পান। এছাড়া ফরম পুরনে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ করেছে ওই স্কুলের ছাত্র-ছাত্রীরা। এসব অভিযোগে অবিলম্বে ওই প্রধান শিক্ষকের অপসারণ দাবি করেছে তারা।

এ বিষয়ে আলহাজ্ব টেক্সটাইল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোজাম্মেল হক তার বিরুদ্ধে এসব অভিযোগ প্রসঙ্গে বলেন, ক্যাম্পের শিকল নামের একজন অভিভাবক ম্যানেজিং কমিটিতে আসতে না পেরে এবং রঞ্জু নামের একজনের দোকানের সামনে বসার জন্য স্কুলের বেঞ্চ না দেওয়ায় তারা কিছু ছাত্রদের তার বিরুদ্ধে উস্কে দিয়েছে। তিনি আরও বলেন, কয়েকদিন আগে স্কুলের একটি ফ্যান চুরির ঘটনার সঙ্গে জড়িতদের খুঁজে বের করতে স্কুলে মিটিং করায় তারা ক্ষুব্ধ হয়ে সোমবার স্কুলে এসে ভাংচুর করে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সিদ্দিকুর রহমান জানান, খবর পেয়ে তিনি স্কুলে যান এবং ঘটনাটি সম্পর্কে শিক্ষার্থীদের নিকট অভিযোগ শোনেন। মঙ্গলবার স্কুলের ম্যানেজিং কমিটির সভায় বিষয়টি সম্পর্কে সিদ্ধান্ত গ্রহণ করা হবে বলে জানান তিনি।
খবর পেয়ে সড়ক অবরোধের ২ ঘন্টা পর ঈশ্বরদী থানার পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঈশ্বরদী থানার ওসি (তদন্ত) আব্দুর রব জানান, বিক্ষোভকারী ছাত্র-ছাত্রীদের দাবি নিয়ে আলোচনা করার আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেয়।

(এসএইচএম/এএস/সেপ্টেম্বর ০১, ২০১৪)