হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের বানিয়াচং উপজেলার কদুপুর-কালাইনজুড়া সড়ক উন্নয়ন কাজের ভিত্তিফলক ভেঙ্গে ফেলেছে ছাত্রদল ও বিএনপি কর্মীরা। উদ্বোধন অনুষ্ঠানের আগের দিন শনিবার রাতে নামফলক ভাঙ্গার সাথে জড়িত থাকার অভিযোগে রোববার রাতে থানা পুলিশ চারজনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হচ্ছে বড়ইউরি ইউনিয়ন ছাত্রদল কর্মী সিরাজুল ইসলাম জুলহাস, বিএনপি কর্মী ওয়াহিদুর রহমান শুক্কুর, রিয়াদ উল্লার ছেলে লেচু মিয়া ও মৃত আব্দুল মন্নানের ছেলে আবু লেইছ। এরা সবাই বক্তারপুর গ্রামের বাসিন্দা।

সূত্র জানায়, ১ কোটি ৩ লাখ টাকা ব্যয়ে সড়ক উন্নয়ন কাজ বাস্তবায়ন করবে এলজিইডি। হবিগঞ্জ-২ আসনের এমপি ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এডভোকেট আবদুল মজিদ খান উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর উম্মোচন করার জন্য পাকা ফলকটি বক্তারপুর গ্রামে স্থাপন করা হয়। রোববার বিকেলে ভিত্তিপ্রস্তর আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করার কথা ছিল। কিন্তু আগের দিন রাতে ফলকটি গুড়িয়ে দেয়ায় উদ্বোধন অনুষ্ঠান স্থগিত রাখেন সংশ্লিষ্টরা।

বানিয়াচং থানার ওসি লিয়াকত আলী জানান, ফলকে বক্তারপুর গ্রামের নাম লিখা না থাকায় ক্ষিপ্ত হয়ে তারা ফলক ভেঙ্গেছে বলে প্রাথমিকভাবে জেনেছেন। এখনও মামলা হয়নি। তবে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

থানায় আটক সিরাজুল ইসলাম জুলহাস স্থানীয় বড়ইউরি ইউনিয়ন ছাত্রদল কর্মী ও ওয়াহিদুর রহমান বিএনপি দল করেন বলে সাংবাদিকদের কাছে দাবি করেছেন। তবে তারা কেউই নামফলক ভাঙ্গার সঙ্গে জড়িত নন বলেও দাবি করেন। হয়রানি করার জন্য পুলিশ তাদেরকে গ্রেফতার করেছে।

বানিয়াচঙ্গ উপজেলা ছাত্রদল সেক্রেটারি নকীব ফজলে রকিব মাখন জানান, সিরাজুল ইসলাম জুলহাস নামে ইউনিয়ন ছাত্রদলে কোনো কর্মী আছে কি না তা এ মুহূর্তে সঠিক বলতে পারছি না।

উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক শাহজাহান মিয়া জানান, সরকারের ব্যাপক উন্নয়ন কাজে ঈর্ষান্বিত হয়ে ছাত্রদল ও বিএনপির দুবৃর্ত্তরা এ ঘটনা ঘটিয়েছে। এদের দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া উচিত।

(পিডিএস/এএস/সেপ্টেম্বর ০১, ২০১৪)