স্টাফ রিপোর্টার : বিচারপতিদের অভিশংসন আইন পাসের বিষয়ে কোনো ধরনের মতামত দেবে না বিএনপি। তবে সরকারের পক্ষ থেকে যদি আনুষ্ঠানিকভাবে মতামত চাওয়ার জন্য চিঠি দেয়া হয় তাহলে বিষয়টি ভেবে দেখবে দলটি।

এ সম্পর্কে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর উত্তরাধিকার ৭১ নিউজকে বলেন, বিচারপতিদের অভিশংসন আইন সংসদে পাসের পূর্বে বিএনপির মতামত দেয়ার কোন সুযোগ নেই। কারণ বিএনপি সংসদে নেই।

তিনি বলেন, তবে এক্ষেত্রে সরকার যদি বিএনপিকে আনুষ্ঠানিকভাবে মতামত দেয়ার জন্য আমন্ত্রণ জানান, তাহলে বিএনপি দলগতভাবে সিদ্ধান্ত নেবে।

সোমবার রাজধানীতে এক আলোচনা সভায় আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন, বিচারপতিদের অভিশংসন আইন সংসদে পাসের আগে বিএনপির মতামত চাওয়া হবে। এই বক্তব্যের প্রতিক্রিয়া জানতে চাইলে মির্জা ফখরুল উত্তরাধিকার ৭১ নিউজকে এ কথা বলেন।

এ বিষয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া উত্তরাধিকার ৭১ নিউজকে বলেন, এ বিষয়ে বিএনপির মতামত চাওয়ার কোন কারণ নেই। কারণ বিএনপি সংসদে নেই। তাই বিএনপির বিচারপতিদের অভিশংসন আইন সংসদে পাসের বিষয়ে কেনো মতামত দেবে না।

তিনি বলেন, এই বিষয়ে সরকার যদি বিএনপিকে নিয়মমাফিকভাবে অবগত করেন তবেই বিএনপি এই বিষয়ে সিদ্ধান্ত নেবে।

(ওএস/এটিআর/আগস্ট ০১, ২০১৪)