কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি : অবশেষে চারদিন পর কুয়াকাটার সাথে সারাদেশের সড়ক যোগাযোগ চালু হয়েছে। সোমবার ডুবে যাওয়া ফেরিটি উত্তোলন করে মেরামতের পর বিকালে সড়ক যোগাযোগ চালু হওয়ায় সীমাহীন দূর্ভোগ থেকে রক্ষা পেয়েছে কুয়াকাটায় ভ্রমনে আসা পর্যটকসহ আলীপুর ও মহিপুরের মৎস্য ব্যবসায়ীরা।

গত শুক্রবার রাতে কুয়াকাটাগামী একটি রড বোঝাই ট্রাক ফেরিতে উঠতে গিয়ে কলাপাড়া-কুয়াকাটা মাহাসড়কের আন্ধারমানিক নদীর উপর নির্মানাধীন শেখ কামাল ব্রিজ সংলগ্ন ফেরির বেইলি ব্রিজ ভেঙ্গে আটকে যায়। এতে ট্রাকের অতিরিক্ত ওজনে পল্টুন ছিদ্র হয়ে নদীতে ডুবে যায়। এতে কুয়াকাটার সঙ্গে সারাদেশের সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়।


এদিকে সড়ক যোগাযোগ চালু হওয়ায় আন্ধারমানিক নদীর সলিমপুর ফেরিঘাটে চারদিন ধরে আটকে পড়া বাস, ট্রাক, পিকআপ ও পর্যটকদের মাইক্রোবাসগুলো সোমবার বিকালে কলাপাড়া ছেড়েছে। আটকেপড়া বরিশাল-কুয়াকাটা রুটের শিফাত পরিবহনের চালক বাদল জানান, তারা চরম দুর্ভোগে ছিলেন।

পটুয়াখালী সড়ক ও জনপথ বিভাগের কলাপাড়ার দায়িত্বপ্রাপ্ত উপ-সহকারী প্রকৌশলী মো.বেল্লাল হোসেন জানান, গলাচিপা থেকে একটি বার্জ (কার্গো) ও কলাপাড়ার হাজীপুর ঘাটের একটি ফেরি ডুবে যাওয়া পন্টুনটি তোলা হয়েছে। স্রোতের কারণে ও সময় মতো বার্জ না পাওয়ায় এ ডুবন্ত ফেরিটি উত্তোলন করতে কিছুটা দেরি হয়েছে। এখন যোগাযোগ চালু হওয়ায় কিছুটা তারা টেনশন মুক্ত।

(এমকেআর/এএস/সেপ্টেম্বর ০১, ২০১৪)