পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি : বরগুনার পাথরঘাটায় রাতের আধারে মসজিদের মাইকের ব্যাটারি এবং ব্যাটারিচালিত ইজিবাইকের‌ ব্যাটারি চোরা চক্রটি এখন সক্রিয়। 

নাসির নামের সঙ্গবদ্ধ ব্যাটারি চোরাই চক্রের এক হোতা উপজেলার কামারের হাট এলাকার স্থানীয় জনতার হাতে আটক হয় এবং অর্থদন্ড দিয়ে রক্ষা পাবার চেষ্টা করলে বিষয়টি আরও পরিষ্কার হয়।

জানা গেছে বরগুনার ক্রোক এলাকার নাসির ও তার ছেলে সাজ্জাদ সহ ৩ বাপবেটা কামার হাট বাজারে বাসা ভাড়া নিয়ে পুরান ভাঙ্গারি বিকিনিকির আড়ালে দীর্ঘদিন ধরে এই অপরাধ চালিয়ে ‌যাচ্ছে।

ইতিমধ্যে কাটাখালি জামে মসজিদ, জালিয়াঘাটা জামে মসজিদ, পনু চেয়ারম্যান বাড়ি সংলগ্ন মজিবরের বাড়ীর জামে মসজিদ, কালমেঘা বাজার সংলগ্ন মসজিদ থেকে মাইকের ব্যাটারি চুরি যাওয়ার খবর পাওয়া গেছে। এছাড়াও কালিপুর গ্রামের ভ্যানচালক হাফেজের গাড়ির ব্যাটারিসহ বেশকিছু ব্যাটারি চালিত ভ্যান ও ইজি বাইকের ব্যাটারি চুরির অভিযোগ রয়েছে এই সংঘবদ্ধচক্রটির বিরুদ্ধে।

গত বুধবার সন্ধ্যায় অভিযুক্ত এই চোরাই চক্রের মুলহোতা নাসিরকে স্থানীয় জনতা ব্যাটারি চুরির অভিযোগে হাতেনাতে পাকড়াও করে বলে জানা যায়।

এ সময় স্থানীয় ইউপি সদস্য গোলাম মোস্তফা এবং গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে অভিযুক্ত নাসির মসজিদের ব্যাটারি চুরির কথা স্বীকার করে বলে জানান ভুক্তভোগীরা।

কালমেঘা ইউনিয়নের ১ নং ওয়ার্ডের ইউপি সদস্য গোলাম মোস্তফা মসজিদের মাইকের ব্যাটারি চুরির ঘটনায় নাসির যে জড়িত সে বিষয়টি মুঠোফোনে নিশ্চিত করেন। তিনি ব্যাটারি চুরির দায়ে নাসিরের নিকট থেকে ৩০ হাজার টাকা আদায়ের কথাও স্বীকার করেন।

ওই এলাকার গ্রাম পুলিশ (চৌকিদার) জাহাঙ্গীর মিয়া মুঠোফোনে বলেন, নাসির একজন চোর। এই ব্যাটারী চোরাইয়ের ঘটনায় তিনটি ব্যাটারি চালিত ভ্যান আমার কাছে জব্দ রয়েছে।

কামারের হাট বাজারের স'মিল ব্যবসায়ী ফারুক হোসেন বলেন, নাসির দীর্ঘদিন ধরে এখানে ভাংগারির ব্যবসা করছে। তার ছেলে একটি ব্যাটারি চুরি করে ভুল করেছে। নিউজটি না করার জন্য তিনি অনুরোধ করেন।

(এটি/এসপি/মে ২৯, ২০২১)