স্টাফ রিপোর্টার : সদ্য পুঁজিবাজারে তালিকাভুক্ত জ্বালানী খাতের কোম্পানি শাহজিবাজারের লেনদেন কোন প্রকার নির্দেশনা ছাড়াই বন্ধ হয়েছে। কোম্পানিটির দর অস্বাভাবিক বৃদ্ধির কারণে গত মাসের ১১ তারিখে লেনদেন স্থগিত করে দেয় ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। লেনদেন বন্ধের ১৪ কার্যদিবস অতিবাহিত হলেও পরবর্তী কোন নির্দেশনা ছাড়াই বন্ধ রয়েছে কোম্পানিটির শেয়ার লেনদেন।

ডিএসই সূত্রে জানা যায়, শাহজিবাজারের লেনদেন বন্ধ রয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) মৌখিক নির্দেশে। কোম্পানিটির লেনদেনের স্থগিতাদেশের মেয়াদ শেষ হয় গত ২৮ আগষ্ট। সে হিসাবে রোববার কোম্পানিটির শেয়ার লেনদেনে ফেরা উচিত ছিল। কিন্তু কোম্পানিটির লেনদেন স্থগিতের দ্বিতীয় মেয়াদে বিএসইসি এর পক্ষ থেকে কোন নির্দেশনা না দিলেও অলৈকিকভাবে কোম্পানিটির লেনদেন বন্ধ রয়েছে। সূত্র হতে আরো জানা যায়, কোম্পানিটির লেনদেন চালু বা বন্ধ রাখার কোন নির্দেশনা না আসার কারণে আগের অবস্থানেই রয়েছে ডিএসই।

এব্যপারে কোম্পানির সচিব ইয়াসিন আহমেদের সাথে বিডিমেইল২৪.নেট পক্ষ থেকে যোগাযোগ করা হলে তিনি জানান, কোম্পানিটির লেনদেনের ব্যপারে এখনো পর্যন্ত বিএসইসির পক্ষ থেকে কোন নির্দেশনা পাওয়া যায়নি। বলতে গেলে কোন ধরণের নির্দেশনা ছাড়াই কোম্পানিটির লেনদেন বন্ধ রয়েছে।

এ বিষয়ে বিএসইসির সাথে যোগাযোগ করা হলে জানা যায়, আজ সোমবার পর্যন্ত লেনদেনের ব্যপারে কোন সিদ্ধান্ত হয়নি।

শাহজিবাজার শেয়ারের লেনদেন কবে থেকে শুরু হবে-এ বিষয়ে স্টক এক্সচেঞ্জ কিংবা নিয়ন্ত্রক সংস্থার কেই কিছু বলতে পারছেন না।

(ওএস/এটিআর/সেপ্টেম্বর ০১, ২০১৪)