রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : সংসারের অসচ্ছলতার কারণে ও বারবার কণ্যা সন্তানের জন্ম দেওয়ায় নিজের আট দিন বয়সী কন্যা সন্তানকে পুকুরের পানিতে ফেলে হত্যার অভিযোগ উঠেছে মায়ের বিরুদ্ধে।  সাতক্ষীরার তালা উপজেলার খলিলনগর ইউনিয়নের রায়পুর গ্রাম থেকে বুধবার দুপুর ১২টার ওই শিশুর লাশ উদ্ধার করেছে। এ ঘটনায় পুলিশ ওই মৃত শিশুর মা শ্যামলী ঘোষেকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে।

আটককৃত শ্যামলী ঘোষ তালা উপজেলার রায়পুর গ্রামের মানিক ঘোষের স্ত্রী।

ইউপি সদস্য বিকাশ মণ্ডল জানান, গত ২৫ মে রাত ৯টার দিকে বাড়িতে একটি কণ্যা সন্তান প্রসব করেন শ্যামলী ঘোষ। পরদিন শ্যামলী ঘোষের স্বামী বাড়ি থেকে চলে যান। ৩১ মে রাতে মায়ের পাশে ঘুমন্ত অবস্থায় নিখোঁজ হয় ওই শিশুটি। বুধবার সকাল ১০ টার দিকে পার্শ্ববর্তী একটি বাড়ির পুকুরে নবজাতকের লাশ ভাসতে দেখে গ্রামবাসি পুলিশে খবর দেয়।

শ্যামলী ঘোষের পারিবারিক সূত্রে জানা গেছে, তিন কন্যা সন্তানের পর আবারো কণ্যা সন্তানের জন্ম দেওয়ায় স্বামী ও স্ত্রীর মধ্যে বিরোধ বাঁধে। এতে ক্ষুব্ধ হয়ে মানিক ঘোষ বাড়ি ছেড়ে চলে যাওয়ায় অভাবের তাড়নায় রাতের আঁধারে শ্যামলী ওই বাচ্চাকে পানিতে ফেলে দেয় বলে তারা মনে করছেন।

তালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মেহেদী রাসেল জানান, বুধবার দুপুর ১২ টার দিকে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সাতক্ষীরা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য মৃত শিশুর মা শ্যামলীকে আটক করা হয়েছে।

(আরকে/এসপি/জুন ০২, ২০২১)