বগুড়া প্রতিনিধি : বগুড়ার শিবগঞ্জ উপজেলায় ৭ম শ্রেণির এক মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মাদ্রাসার অধ্যক্ষ মাও. আবদুর রহমান মিন্টু (৩২)কে গ্রেফতার করেছে পুলিশ। 

মঙ্গলবার (১ জুন) ছাত্রীর বাবা বাদি হয়ে মাও. আবদুর রহমান মিন্টুকে আসামি করে থানায় মামলা দায়েরের পরপরই পুলিশ তথ্যপ্রযুক্তির মাধ্যমে রাতেই আসামিকে গ্রেফতার করে।

জানা যায়, শিবগঞ্জ উপজেলার বিহার ইউনিয়নের পার লক্ষ্মীপুর চাঁনপাড়া গ্রামের মৃত সোলাইমান আলীর ছেলে মাও. আবদুর রহমান মিন্টু শিবগঞ্জ পৌর এলাকার বানাইল কলেজ পাড়ায় হযরত ফাতেমা (রা:) হাফেজিয়া মহিলা মাদ্রাসার মুহতামিম বা অধ্যক্ষ হিসেবে কর্মরত। মাদ্রাসাটি আবাসিক সুবিধা সম্বলিত। মাদ্রাসার হলরুমে ১১-১২ জন ছাত্রী একসঙ্গে থেকে পড়ালেখা করতো। ধর্ষণের শিকার ছাত্রীও আবাসিক ছাত্রীদের সঙ্গে থেকে লেখাপড়া করতো। ধর্ষণের অভিযোগে গ্রেফতার অধ্যক্ষ/মুহতামিম মাও. আবদুর রহমান মিন্টু হলরুমের পাশেই স্ব-পরিবারে বসবাস করেন।

গত রবিবার (৩০ মে) রাত্রিকালিন খাবার খেয়ে ছাত্রীরা ঘুমিয়ে পড়েন। অভিযুক্ত মাও. আবদুর রহমান মিন্টু রাত আনুমানিক আড়াইটার দিকে হলরুমে প্রবেশ করে ওই ছাত্রীকে ভয়ভীতি প্রদর্শণ করে ধর্ষণ করেন এবং ঘটনা প্রকাশ

না করার জন্য হুমকিও প্রদান করেন। পরেরদিন ধর্ষণের বিষয়টি ঐ ছাত্রী মোবাইল ফোনে তার পরিবারকে অবহিত করলে তারা তাকে বাড়ি নিয়ে যায়।

শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ( ওসি) সিরাজুল ইসলাম জানান, আসামি প্রাথমিক জিজ্ঞাসাবাদে মেয়েটিকে ধর্ষণের বিষয় স্বীকার করেছেন এবং এর আগেও তিনি উক্ত মাদ্রাসার আরও ৩-৪ জন ছাত্রীকে একইভাবে ধর্ষণের কথা স্বীকার করেছেন। নির্যাতনের শিকার ছাত্রীদের পরিবার মান-সম্মানের ভয়ে আইনের আশ্রয় নেয়নি।

(আর/এসপি/জুন ০২, ২০২১)