রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : আশিকুর রহমান জুয়েল (৩৫) নামে এক যুবককে কুপিয়ে জখমের পর শ্বাসরোধ করে হত্যা করেছে দুর্বৃত্তরা। বুধবার রাতে সাতক্ষীরার দেবহাটা উপজেলার সদর ইউনিয়নের দেবহাটা গ্রামে এ এঘটনা ঘটে। নিহত জুয়েল দেবহাটা সদর ইউনিয়নের দেবহাটা গ্রামের বিশিষ্ঠ ব্যবসায়ি মৃত আনিছুর রহমানের ছেলে।  

নিহতের মা চায়না খাতুন জানান, জুয়েল প্রতিদিনের ন্যায় সন্ধ্যার পরে বাড়ির সামনে পুকুর পাড়ে সিঁড়িতে বসে ছিল। রাত ১০টার পর সে ঘরে না ফেরায় তার মোবাইল ফোনে কল করলে নাম্বারটি বন্ধ দেখায়। ভাই মনিকে নিয়ে খোঁজাখুজির একপর্যায়ে পুকুর পাড়ে কিছু জায়গা জুড়ে রক্তের দাগ দেখতে পাওয়া যায়। পরে রক্তের দাগ অনুসারে খুঁজতে খুঁজতে বাড়ির পাশ্ববর্তী আরেকটি পুকুরে ভাসমান অবস্থায় তার লাশ দেখতে পেয়ে পুলিশকে খবর দেওয়া হয়। তবে জুয়েলের পরিহিত লুঙ্গি ও ব্যবহৃত মোবাইল ফোনটি পাওয়া যায়নি বলে জানান চায়না খাতুন।

তবে স্থানীয়রা জানান, জুয়েল মাদকাসক্ত ছিল। এ ছাড়া তাদের রয়েছে অঢেল সম্পত্তি। এ দু'টো কারণেই তাকে খুন করা হতে পারে।

দেবহাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিপ্লব কুমার সাহা জানান, বুধবার রাতে আনুমানিক সাড়ে ১০টার দিকে আশিকুর রহমান নামের এক যুবককে কে বা কারা কুপিয়ে হত্যা করেছে এমন খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহত জুয়েলের বাড়ির পার্শ্ববর্তী একটি পুকুর থেকে তার মরদেহ উদ্ধার করে। তবে জুয়েলের মাথা ও নাকের উপর ধারালো অস্ত্রের তিনটি আঘাতের চিহ্ন রয়েছে। গলায়ও রয়েছে দাগ। ধারণা করা হচ্ছে তাকে কুপিয়ে জখম করার পর শ্বাসরোধ করে হত্যা করার পর লাশ পুকুরের পানিতে ফেলে দেওয়া হয়েছে। বৃহস্পতিবার সকালে লাশ ময়না তদন্তের জন্য সাতক্ষীরা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

(আরকে/এসপি/জুন ০৩, ২০২১)