ফেনী প্রতিনিধি : ফেনীর সোনাগাজীতে কৃষক বেলায়েত হোসেন বেলাল হত্যাকারীদের ফাঁসির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে এলাকাবাসী।

শনিবার (৫ জুন) সকালে সোনাগাজী পৌর শহরের জিরোপয়েন্টে এলাকাবাসীর উদ্যোগে এই মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

চরদরবেশ ইউনিয়ন পরিষদের সদস্য মোঃ আবু সুফিয়ানের সভাপতিত্বে ও সমাজপতি মোঃ শেখ ফরিদের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন, নিহত বেলালের বৃদ্ধা মা সাহিদা খাতুন, বোন সালমা আক্তার, ছেলে রাকিবুল হাসান আসিফ, ভাই আমির হোসেন ননা মিয়া, শ্যালক আবু সুফিয়ান মানিক, সমাজপতি মোঃ নূরকরিম ও স্থানীয় মসজিদের ইমাম মাওলানা আখতার হোসেন প্রমূখ। মানববন্ধন শেষে খুনীদের সর্বোচ্চ শাস্তি ফাঁসি দাবি করে একটি বিক্ষোভ মিছিল নিয়ে সোনাগাজী বাজারের প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে এলাকার স্থানীয় জনগণ।

উল্লেখ্য: জমি সংক্রান্ত বিরোধের জেরে গত ৩১ মে সোমবার ভোরে চরদবেশ ইউনিয়নের উত্তর চরদরবেশ গ্রামের হাদা ব্যপারী দোকান এলাকায় কৃষক বেলায়েত হোসেন বেলাল কে কুপিয়ে হত্যা করে সোনাগাজীর চিহ্নিত জলদস্যু সর্দার হাসেম ডাকাত বাহিনী।

পুলিশ তাৎক্ষণিক অভিযান চালিয়ে সাত জন আসামিকে গ্রেফতার করে কারাগারে পাঠিয়েছেন। এ ঘটনায় নিহতের ভাই আমির হোসেন ননা মিয়া বাদী হয়ে দশজনের নাম উল্লেখ করে সোনাগাজী মডেল থানায় মামলা দায়ের করেন।

মামলার তদন্ত কর্মকর্তা নিয়াজ মোহাম্মদ খান ধৃত আবদুল শুক্বুর, তার ছেলে আবুল হাসেম, ভাই আবদুল মালেক, জামাই নিজাম উদ্দিন, নাতি আনোয়ার হোসেন মিন্টু, শেখ বাহার উল্যাহ ও শেখ ফরিদ সহ সকল আসামির পৃথকভাবে সাত দিন করে রিমান্ড আবেদন করেছেন। রিমান্ডের শুনানী আদালতে অপেক্ষমান রয়েছে।

(এনকে/এসপি/জুন ০৫, ২০২১)