স্টাফ রিপোর্টার : বড় নদী মেঘনা পাড়ি দিয়ে পানিতে পড়া যমজ দুই ভাই-বোনকে বাঁচাতে পারেনি স্বজনরা। চাঁদপুর হাসপাতলে আনা হলে কর্তব্যরত চিকিৎসক জমজ দুই শিশুকে মৃত বলে ঘোষণা করেন। ডোবার পানিতে ডুবে লামিয়া ও মাসুদ নামে ৬ বছরের দুই যমজ শিশুর করুণ মৃত্যু হয়েছে।

সোমবার সকালে মেঘনা নদীর পশ্চিম পাড়ে শরীয়তপুর সখিপুর থানার বালাররহাট গ্রামে এই মর্মান্তিক এই দূর্ঘটনা ঘটে। নিহতরা বালুরহাট গ্রামের কুদ্দুস আলীর জমজ সন্তান।

নিহত শিশুর স্বজনরা জানান, সোমবার সকালে তারা দুই ভাই বোন খেলা করছিল। বাড়ির পাশে একটি ডোবাতে জমে থাকা বৃষ্টির পানি দেখে তারা সেখানে নেমে পড়ে তলিয়ে যায়। পরে ডোবার পানিতে ভেসে থাকতে দেখে। স্বজনরা সাথে সাথে তাদের উদ্ধার চাঁদপুর সরকারি হাসপাতালে নিয়ে আসেন। কিন্তু স্বজনরা বুঝে উঠতে পারেনি। মেঘনা নদীর দীর্ঘপথ পাড়ি দিতে গিয়ে ততক্ষণে মৃত্যু হয় যমজ ভাইবোনের।

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক বেনজীর আহমেদ জানান, নিহত ২ শিশু হাসপাতালে পৌঁছানোর অনেক আগেই মৃত্যুবরণ করেছে।

এদিকে ফুটফুটে দুই যমজ শিশুর মৃত্যুর এই ঘটনায় বালারহাট গ্রামে গভীর শোকের ছায়া নেমে আসে। যমজ সন্তানকে হারিয়ে পাগলপ্রায় তাদের বাবা-মায়ের কান্নায় ওই গ্রামের আকাশ বাতাস ভারী হয়ে ওঠে।

(ইউ/এসপি/জুন ০৭, ২০২১)