রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি : কুড়িগ্রামে করোনা ভাইরাসের সংক্রমন ঠেকাতে জেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক জনসচেনতা মুলক কার্যক্রম গ্রহণ করা হয়েছে। 

মঙ্গলবার (৮ জুন) দুপুরে জেলা শহরের পৌরবাজার থেকে এ কার্যক্রমের শুভসূচনা করেন জেলা প্রশাসক মোঃ রেজাউল করিম। এ সময় উপস্থিত ছিলেন, সিভিল সার্জন ডাঃ মোঃ হাবিবুর রহমান, পৌর মেয়র কাজিউল ইসলাম, তথ্য বিভাগের উপ-পরিচালক নুরুন্নবী খন্দকার, অতিরিক্ত পুলিশ সুপার রুহুল আমিন, বীর মুক্তিযোদ্ধা হারুনুর রশিদ লাল, বিএমএ এর সাধারণ সম্পাদক ডাঃ লোকমান হাকিম, কুড়িগ্রাম প্রেসক্লাব সভাপতি আহসান হাবীব নীলু, সাধারণ সম্পাদক আতাউর রহমান বিপ্লব, শিক্ষাবিদ উদয় শঙ্কর চক্রবর্তী, সাংবাদিক শ্যামল ভৌমিক প্রমুখ।

এ সময় করোনা প্রতিরোধে জনসচেতনতা মূলক প্রচারনার পাশাপাশি মাস্ক বিতরণ করা হয়। করোনা সংক্রমন রোধে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জেলা প্রশাসক ঘোষণা দেন।

উল্লেখ্য, সীমান্ত লাগোয়া এজেলায় গত এক সপ্তাহে ৫৩ জনের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া গেছে যার মধ্যে একজনের মৃত্যু হয়েছে । নমুনা পরীক্ষার হার অনুযায়ী আক্রান্তের সংখ্যা ২২ দশমিক ৪১ শতাংশ। গত মে মাসে এ জেলায় আক্রান্তের হার ছিল ১১ দশমিক ৩১ শতাংশ।

স্বাস্থ্য বিভাগ জানায়, জেলায় এ পর্যন্ত ৮ হাজার ৪শ ২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে করোনায় আক্রান্ত হয়েছে ১২শ ৬৮ জন। সুস্থ হয়েছেন ১১শ ৬৭ জন। হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন ১শ ১ জন। মৃত্যু হয়েছে ২৫ জনের।

(পিএস/এসপি/জুন ০৮, ২০২১)