লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাটের হাতীবান্ধায় ৫৩ জন মুক্তিযোদ্ধাকে ভুয়া দাবি করে তালিকা প্রকাশ করেছে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড। তালিকায় সাবেক প্রতিমন্ত্রী মোতাহার হোসেনের ব্যক্তিগত কর্মকর্তার বাবার নামও রয়েছেন। এসব মুক্তিযোদ্ধাদের সনদ বাতিলের দাবিতে মঙ্গলবার সাংবাদিক সম্মেলন ও মানববন্ধন শেষে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেয়া হয়।

হাতীবান্ধা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদে অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে মুক্তিযোদ্ধা কমান্ডার ফজলুল হক দাবি করেন, বিভিন্ন সময় মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের কতিপয় কর্মকর্তার সহযোগিতায় এই ৫৩ জন মুক্তিযোদ্ধা তাদের নাম তালিকায় অন্তর্ভুক্ত করে সরকারি সুযোগ-সুবিধা ভোগ করছেন। তারা কেউই প্রকৃত মুক্তিযোদ্ধা নন। ওই তালিকায় খোদ ভুয়া মুক্তিযোদ্ধা বাছাই কমিটির আহ্বায়ক সাবেক প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোতাহার হোসেনের ব্যক্তিগত কর্মকর্তা আবু বকর সিদ্দিক শ্যামলের বাবা আতিয়ার রহমানও রয়েছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ২ মাসের মধ্যে এসব ভুয়া মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ না করা হলে আন্দোলনের ঘোষণা দেয়া হবে।

সংবাদ সম্মেলন শেষে উপজেলা চত্বরে ঘণ্টাব্যাপী মানববন্ধন করা হয়। মানববন্ধনে মুক্তিযোদ্ধারা অংশ নেন। পরে তারা উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবর রহমানের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেন।

(ওএস/এটিআর/সেপ্টেম্বর ০২, ২০১৪)