নাটোর প্রতিনিধি : নাটোরের বাসুদেবপুর রেল স্টেশনে জনবল নিয়োগসহ প্লাটফরম লাইন চালুর দাবিতে এলাকাবাসী রেল লাইন অবরোধ করে। মঙ্গলবার সকাল ৮ টা ৫০ মিনিট থেকে বাসুদেবপুর রেল স্টেশনে রাজশাহীগামী উত্তরা এক্সপ্রেস ট্রেন আটকিয়ে লাইন অবরোধ করা হয়। পরে রেলওয়ে উর্ধতন কর্তৃপক্ষ সহ স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দের আশ্বাসের প্রেক্ষিতে এক ঘন্টা পর সকাল ১০ টার দিকে অবরোধ তুলে নেওয়া হয়।

এলাকাবাসী জানায়, বাসুদেবপুর স্টেশনে কর্মরত এক পয়েন্টসম্যানকে গত ২৩ আগষ্ট থেকে অন্যত্র বদলী করা হয়। এর পর থেকে বাসুদেবপুর স্টেশনে ট্রেনের ক্রসিং বন্ধ হয়ে যায়। এছাড়া ইতিপুর্বে জনবল না থাকার অজুহাতে স্টেশনের প্লাটফরম সংলগ্ন ১ নং ও ২ নং লাইনে ট্রেন চলাচল বন্ধ করা হয়। ফলে যাত্রিদের ৩ নং লাইনে দাড়ানো ট্রেনে উঠতে গিয়ে প্রায়ই দুর্ঘটনার শিকার হতে হয়। বিশেষ করে নারী ও শিশুদের বেশী দুর্ভোগে পড়তে হয়।

বর্তমানে পয়েন্টসম্যানকে এই স্টেশন থেকে সরিয়ে নেওয়ায় এলাকাবাসী বিক্ষুব্ধ হয়ে মঙ্গলবার সকালে রাজশাহীগামী উত্তরা এক্সপ্রেস ট্রেন স্টেশনের এসে দাঁড়ানোর পর বিক্ষুব্ধ এলাকাবাসী ট্রেনের সামনে লাইনের ওপর শুইয়ে পড়ে অবরোধ করে। এসময় তারা ব্রিটিশ আমলে স্থাপিত এই স্টেশনের কার্যক্রম আগের মত চালু করা সহ জনবল নিয়োগের দাবী জানায়।

স্থানীয় ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি হেলাল উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, রেলওয়ের উর্ধতন কর্তৃপক্ষ সহ স্থানীয় এমপির টেলিফোনে দেওয়া আশ্বাসের প্রেক্ষিতে পরে তারা অবরোধ তুলে নেয়।

নাটোর স্টেশনের সহকারী স্টেশন মাষ্টার অশোক চক্রবর্তী জানান, ওই লাইন্সম্যানকে প্রেষনে মাধনগর স্টেশনে পাঠানো হয়েয়েছে। মাধনগর স্টেশনে প্রতিনিয়ত ট্রেনের ক্রসিং হয়। সেখানে কর্মরত লাইন্সম্যান অসুস্থ হওয়ায় বাসুদেবপুর থেকে ওই লাইন্সম্যানকে উর্ধতন কর্তৃপক্ষের নির্দেশে মাধনগর স্টেশনে পাঠানো হয়। অবরোধর কারণে রাজশাহীগামী উত্তরা এক্সপ্রেস ট্রেনটি বাসুদেবপুর স্টেশনে প্রায় ১ ঘন্টা ১০ মিনিট আটকা পড়ে।

(এমআর/এএস/সেপ্টেম্বর ০২, ২০১৪)