ফেনী প্রতিনিধি : জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবকদলের সদ্য ঘোষিত সোনাগাজী উপজেলা ও পৌর কমিটি বাতিলের দাবিতে ফেনী শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে তৃণমূল নেতাকর্মী ও পদ বঞ্চিতরা।

বৃহস্পতিবার (১০ জুন) বিকেলে বিক্ষোভ মিছিলটি ফেনী প্রেসক্লাবের সামনে থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বড় মসজিদের সামনে গিয়ে শেষ হয় এবং সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়ে বক্তব্য প্রদান করে মিছিলে নেতৃত্ব দেওয়া নেতৃবৃন্দ।

মিছিলের অগ্রভাগে ছিলেন সোনাগাজী উপজেলা স্বেচ্ছাসেবকদলের আহবায়ক পদে বায়োডাটা জমাদানকারী উপজেলা ছাত্রদলের সাবেক সহ-সভাপতি ও জেলা ছাত্রদলের সাবেক সদস্য মোজাম্মেল হোসেন মাসুদ, সদস্য সচিব পদে বায়োডাটা জমাদানকারী বক্তারমুন্সী কলেজ ছাত্রদলের সাবেক নেতা আবু সায়েদ সেলিম, সোনাগাজী পৌর স্বেচ্ছাসেবকদলের আহবায়ক পদে বায়োডাটা জমাদানকারী মাঈন উদ্দিন আহম্মেদ, সদস্য সচিব পদে বায়োডাটা জমাদানকারী সাবেক ছাত্রদল নেতা আমির হোসেন সুমন, উপজেলা যুবদলের সাবেক নেতা ওমর ফারুক, মোঃ নুর করিম ও সাজেদুল ইসলাম নিশান প্রমুখ।

মিছিল সমাবেশকারীরা বলেন, ঘোষিত সোনাগাজী উপজেলা ও পৌর স্বেচ্ছাসেবকদলের কমিটিতে তৃণমূলের মতামতকে উপেক্ষা করা হয়েছে এবং দলের জন্য নিবেদিত,ত্যাগী ও রাজপথে সক্রিয় থেকে মামলা-হামলার শিকার নেতাকর্মীদের বাদ দিয়ে সুবিধাভোগী ও প্রবাসীদের পদে রেখে নতুন কমিটি ঘোষনা করা হয়েছে। বক্তারা সদ্য ঘোষিত উক্ত কমিটি অবিলম্বে বাতিলের দাবী জানান।

এ ব্যাপারে জেলা কমিটির সভাপতি জুয়েল ও সাধারণ সম্পাদক এলিন বলেন, তৃণমূলের নেতাকর্মীদের মতামত ও পছন্দমত যে প্রস্তাবিত তালিকা কেন্দ্রে পাঠানো হয়েছে, সদ্য ঘোষিত কমিটিতে তার প্রতিফলন ঘটেনি।
কেন্দ্রীয় নেতাদের ঘোষিত কমিটি নিয়ে ফেনীর নেতারা মুখ খুলতে নারাজ।

উল্লেখ্য, গত সোমবার (৭ জুন) আবু বকর ছিদ্দিক মারুফকে আহ্বায়ক ও আবুল মঞ্জুর সবুজকে সদস্যসচিব করে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবকদলের ৩১ সদস্য বিশিষ্ট সোনাগাজী উপজেলা কমিটি এবং লোকমান হোসেন নেওয়াজ ভূইয়াকে আহবায়ক আর মোঃ সালাহ উদ্দিনকে সদস্যসচিব করে ২১ সদস্য বিশিষ্ট সোনাগাজী পৌর কমিটি ঘোষণা করা হয়।

(এনকে/এসপি/জুন ১১, ২০২১)