গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৪-১৫ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার আবেদন শুরু হয়েছে। গতকাল ১ সেপ্টেম্বর রাত ১২টা ০১ মিনিটে এ কার্যক্রম শুরু হয়।

শিক্ষার্থীরা আগামী ৩১ অক্টোবর রাত ১২টা পর্যন্ত মোবাইল অপারেটর টেলিটকে এসএমএস করে সংশ্লিষ্ট ইউনিটে ভর্তির আবেদন করতে পারবে।

আগামী ২১ ও ২২ নভেম্বর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবার ০৬টি ইউনিটের অধীনে ১৪টি বিভাগে সর্বমোট ৬৮০জন শিক্ষার্থী ভর্তি হবে। ইউনিট সমূহ হলো এ, বি, সি, ডি, ই এবং এফ। এ, বি ও সি ইউনিটের ভর্তি পরীক্ষা ২১ নভেম্বর এবং ডি, ই ও এফ ইউনিটের ভর্তি পরীক্ষা ২২ নভেম্বর অনুষ্ঠিত হবে।
এসব ইউনিটের অধীনে বিভাগসমূহ হলো কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং এবং ফলিত পদার্থবিজ্ঞান, ইলেক্ট্রনিক্স এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, বি ইউনিটের অধীনে বিভাগসমূহ হলো গণিত, এ্যানালাইটিক্যাল এন্ড এনভায়রনমেন্টাল কেমিস্ট্রি এবং পরিসংখ্যান, সি ইউনিটের অধীনে বিভাগ হলো ফার্মেসি, ডি ইউনিটের অধীনে বিভাগ হলো ইংরেজি ও বাংলা, ই ইউনিটের অধীনে বিভাগসমূহ হলো সমাজবিজ্ঞান, অর্থনীতি ও লোকপ্রশাসন এবং এফ ইউনিটের অধীনে বিভাগ হলো ব্যবস্থাপনা ও একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস।
ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট www.bsmrstu.edu.bd-থেকে জানা যাবে।

(এমএইচএম/এটিআর/সেপ্টেম্বর ০২, ২০১৪)