স্টাফ রিপোর্টার : তিস্তার পানির ন্যায্য হিস্যার কথা বলে লংমার্চের নামে গাড়িমার্চ করছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগ নেতা ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। তারা ক্ষমতায় থাকতে তিস্তা নিয়ে কোনো কাজ করেনি।

কিন্তু আওয়ামী লীগ সরকার, শেখ হাসিনার সরকার ক্ষমতায় থাকতে তিস্তা নিয়ে চুক্তি বাস্তবায়নে কাজ করেছে। অতীতে আমরাই গঙ্গা চুক্তি করেছিলাম। মঙ্গলবার দুপুরে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে কেন্দ্রীয় ১৪ দলের এক বৈঠক শেষে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ভারতের সঙ্গে তিস্তা চুক্তি প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ভারতে এখন নির্বাচন হচ্ছে। আমরা আশা করছি সেখানে নতুন সরকার ক্ষমতায় এলে তাদের সঙ্গে আলোচনা করে অদূর ভাবিষ্যতে তিস্তা সমস্যার সমাধান হবে। বিএনপির লংমার্চের সমালোচনা করে তিনি বলেন, লংমার্চের উদ্দেশ হলো, তারা ৫ই জানুয়ারির নির্বাচন বানচাল করতে না পেরে তাদের দলের নেতা-কর্মীরা হতাশ। তাই তারা এখন নেতা-কর্মীদের চাঙ্গা করতে তিস্তাকে ইস্যু বানিয়েছে। বিএনপি শান্তিপূর্ণভাবে লংমার্চ কর্মসূচি পালন করলে সরকার তাদের কোনা ধরনের বাধা দেবে না বলেও জানান এই মন্ত্রী। সংবাদ সম্মেলনে সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক নুরুর রহমান সেলিম, জাতীয় পার্টির নেতা শফিকুল ইসলাস প্রমুখ উপস্থিত ছিলেন।


(ওএস/এটি/এপ্রিল ২২, ২০১৪)