রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি : চীন সরকারের দেয়া উপহার  সিনোভ্যাক্সের ভ্যাকসিন সারাদেশের ন্যায় কুড়িগ্রামেও এসে পৌঁছেছে। কুড়িগ্রাম জেলা সিভিল সার্জন ডাঃ হাবিবুর রহমান বৃহস্পতিবার(১৭জুন) এ তথ্য নিশ্চিত করেন। 

তিনি বলেন, ঢাকা থেকে রংপুর বিভাগীয় অফিসে ভ্যাকসিনগুলো ৮জেলার জন্য আসলে কুড়িগ্রামেও তা প্রেরণ করে রংপুর বিভাগীয় স্বাস্থ্য কার্যালয়। আনুষ্ঠানিকভাবে কুড়িগ্রাম জেলার জন্য ৮হাজার ৪শত ভ্যাকসিন গ্রহণ করা হলো।তিনি বলেন, এখনও কবে থেকে এ ভ্যাকসিন প্রয়োগ শুরু হবে এর নির্দেশনা না পেলেও খুব শিগগির তা শুরু করা হবে।

কুড়িগ্রাম জেলা প্রশাসন ও জেলা পুলিশের উর্দ্ধতন কর্মকর্তার উপস্থিতিতে ভ্যাকসিনগুলো গ্রহণ করে জেলা স্বাস্থ্যবিভাগ। এসময় উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডাঃ হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুজাউদ্দৌলা, স্বাস্থ্যবিভাগের জেলা ইপিআই সুপার ভাইজার আইনুল হকসহ পুলিশ সুপারের প্রতিনিধি প্রমুখ।

এ ব্যাপারে জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম বলেন, চীন সরকারের উপহার হিসেবে কোভিড-১৯ নিয়ন্ত্রণে বাংলাদেশের জন্য ৬লাখ ভ্যাকসিন পাঠানো হয়েছে। এরমধ্যে কুড়িগ্রাম জেলায় ৮হাজার ৪শ ডোজ ভ্যাকসিন বুঝে নেয়া হলো। অতি দ্রুততম সময়ে এ ভ্যাকসিন কার্যক্রম শুরু করা হবে।

(পিএস/এসপি/জুন ১৭, ২০২১)